আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৩:৪২

এটা আমার শেষ বিশ্বকাপ,তবে ওয়ানডে খেলে যাব: মাশরাফি

এটা আমার শেষ বিশ্বকাপ,তবে ওয়ানডে খেলে যাব: মাশরাফি
নিউজ টি শেয়ার করুন..

এবারই শেষবারের মতো বিশ্বকাপ খেলছেন মাশরাফি বিন মর্তুজা। তবে বিশ্বকাপের পরই তিনি অবসরে যাচ্ছেন বলে যে গুঞ্জন শোনা যাচ্ছে তা উড়িয়ে দিয়েছেন মাশরাফি।

বাংলাদেশ ক্রিকেটকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া মাশরাফি এক যুগেরও বেশি সময় ধরে খেলছেন জাতীয় দলের হয়ে। তার নেতৃত্বে সবচেয়ে বেশি সফলতা পেয়েছে বাংলাদেশ। হারিয়ে দিয়েছে বড় বড় দলকে। ত্রিদেশীয় সিরিজও জিতেছে।

মাশরাফির অবসর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) মোটেই চিন্তিত নয়। এ ব্যাপারে বিসিবি’র পরিচালক জালাল ইউনুস বলেন, ‘সে দলের নেতৃত্বের দায়িত্ব বেশ ভালোভাবেই সামলাচ্ছে। তাই আমরা এই মুহূর্তে কোনো কিছু নিয়ে ভাবছি না। সে খেলা আরও চালিয়ে যেতে এবং দলের নেতৃত্বে থাকতে চায় কি না, সিদ্ধান্তটা তার। আমরা তার কোর্টে বল পাঠিয়ে দিয়েছি। বোর্ডের নজর এখন পুরোপুরি বিশ্বকাপের দিকে, যেখানে আমাদের সেমিফাইনালে খেলার সম্ভাবনা আছে।’

২০০১ সালে আন্তর্জাতিক অভিষেকের পর প্রায় ১৮ বছর হয়ে গেছে তার ক্যারিয়ারের বয়স। চোট-আঘাত বাধা হয়ে দাঁড়িয়েছে বহুবার। দুই হাঁটুতে সাতবার অস্ত্রোপচার করাতে হয়েছে। মাশরাফি তবু থেমে যাননি। প্রতিবার ফিরেছেন দ্বিগুণ আত্মবিশ্বাস নিয়ে। চোটের সঙ্গে লড়াই জেতার এমন উদাহরণ বিশ্ব ক্রীড়াঙ্গনে অনন্য।

আবার একই কারণে এ প্রশ্নটাও ওঠে যে, ৩৬ বছর বয়সে পেস বোলার হিসেবে শরীরটাকে আর কত টানতে পারবেন তিনি! ইংল্যান্ড বিশ্বকাপেই গত কয়েকটি ম্যাচ তিনি খেলছেন হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে, যার কিছুটা প্রভাব তো খেলায় পড়ছেই। বিশ্বকাপের পরও খেলা চালিয়ে গেলে ফিটনেসের প্রসঙ্গ আরও বেশি করেই আসবে। তাই তার অবসর নিয়ে গুঞ্জনটা ডালপালা মেলেছে একটু বেশিই।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর