বিসিবির কাছে কী শর্ত থাকবে তামিমের

তামিম ইকবালের কারণে জাতীয় দলের কিছু সিদ্ধান্ত ঝুলে আছে। জাতীয় দল নির্বাচকরা সিদ্ধান্ত নিতে পারছেন না এশিয়া কাপের জন্য একাধিক বিকল্প ওপেনার নেবেন কিনা। ৩১ আগস্ট থেকে শ্রীলঙ্কা-পাকিস্তানে অনুষ্ঠেয় এশিয়া কাপে তামিম খেলতে না পারলে লিটন কুমার দাসের জুটি চূড়ান্ত করার পাশাপাশি বিকল্প ওপেনারও রাখতে হবে। বিষয়টির সমাধান দিতে পারেন কেবল তামিম। তাঁর কাছ থেকে খেলার নিশ্চয়তা পেলে একভাবে চিন্তা করবেন নির্বাচকরা। আর দোটানায় থাকলে বোর্ডকে সিদ্ধান্ত নিতে হবে।

গতকাল ধানমন্ডিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে নির্বাচকদের বৈঠকেও এ নিয়ে খোলামেলা আলোচনা হয়। তামিমের সঙ্গে দ্রুত কথা বলে সিদ্ধান্ত জানাতে অনুরোধ জানানো হয়েছে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসকে। আজ-কালের মধ্যে তামিমের সঙ্গে বসে কথা বলতে পারেন তিনি। কথা বলা মানে, তামিমের মতামত ও সিদ্ধান্ত জানবেন বোর্ডের এ পরিচালক।

গত মাসে নাটকীয়ভাবে অবসর ঘোষণা এবং ২৮ ঘণ্টার ব্যবধানে সিদ্ধান্ত পরিবর্তন করলেও বিসিবি কর্মকর্তাদের মুখোমুখি হননি তামিম। তিনি বলেছিলেন, ইংল্যান্ড থেকে উন্নত চিকিৎসা নিয়ে দেশে ফিরে প্রটোকল মেনে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যানের সঙ্গে খোলামেলা কথা বলবেন।

বিসিবিকে কিছু শর্ত জুড়ে দিতে পারেন ওয়ানডে অধিনায়ক। বিশেষ করে নেতৃত্ব ইস্যুতে। কারণ, তামিম মনে করেন তাঁকে পাশ কাটিয়ে সাকিব আল হাসানের সঙ্গে কথা বলেন বোর্ডের শীর্ষ কর্তা। বিসিবি সভাপতি পাপন, প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও খেলোয়াড়রা পর্যন্ত সাকিবকে বেশি গুরুত্ব দেন। এটাকে প্রটোকল ভাঙা মনে হয়েছে তাঁর কাছে। তিনি চান প্রটোকল অনুসরণ করা হোক। প্রশ্ন হলো, তিনি কি প্রটোকল মানেন?

 

Leave a Comment