আজ শুক্রবার। ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৪:১৬

রাবি ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সার্বিক সহযোগীতায় পার্বতীপুর থানা সমিতি

রাবি ভর্তি পরীক্ষা
নিউজ টি শেয়ার করুন..

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ ‍শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক(সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ ‍ও ২২ অক্টোবর। ভর্তি পরীক্ষার্থীদের আবাসনসহ বিভিন্ন সাহায্য সহযোগিতায় শিক্ষার্থীদের পাশে থাকবে পার্বতীপুর থানা সমিতি, দিনাজপুর।

পার্বতীপুর থানা সমিতি’র সাধারণ সম্পাদক এম আর মামুন বলেন, ভর্তি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের যাতে কোনো সমস্যার সম্মুখিন হতে না হয় সে লক্ষে পূর্ব প্রস্তুতি শেষ করেছে সমিতির সদস্যরা। পার্বতীপুর থানা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা সকল ভাই ও বোনদের সাথে যোগাযোগ সহজ করার জন্য পার্বতীপুর ও ফুলবাড়ীতে ব্যানার লাগানো হয়েছে। ক্যাম্পাসে পোস্টারিং ও বুথ স্থাপনের কাজ চলছে। ভর্তি পরীক্ষার দুইদিন সর্বাত্মক সহযোগিতার লক্ষ্যে সমিতির প্রতিটি সদস্য প্রস্তুত থাকবে।

সমিতি’র প্রচার সম্পাদক লিমন আহমেদ বলেন,  প্রচারণার যেনো কোনো ঘাটতি না থাকে সে জন্য আমরা আগে থেকেই থানা রেল লাইন ও বিভিন্ন মূল পয়েন্টে ব্যানার ও কলেজ, স্কুলের সামাজিক যোগাযোগ মাধ্যমের গ্রুপসমূহে প্রচার-প্রচারণা করেছি, যাতে পার্বতীপুর থানা থেকে আগত ভর্তিচ্ছু সকল শিক্ষার্থী আগে থেকে যোগাযোগ করে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারে।

Banner

ভর্তি পরীক্ষার সময়সূচি- আগামী ২১ অক্টোবর সোমবার সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট এ গ্রুপ- ১ (রোল ১০০০১ – ২৫৫৬৫ পর্যন্ত), সকাল ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত) এ ইউনিটের গ্রুপ -২ (রোল ৫০০০১ – ৬৫৫৬৪ পর্যন্ত) বিকাল ৩টা থেকে ৪টা ৪৫ পর্যন্ত ইউনিট বি গ্রুপ- ১ (বাণিজ্য) (রোল ১০০০১ থেকে ১৮৬৩৭), ইউনিট বি এর গ্রুপ-২ (অ- বানিজ্য) (রোল ৮০০০১ থেকে ৮৭০৯৫ পর্যন্ত) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরদিন ২২ অক্টোবর মঙ্গলবার ইউনিট সি গ্রুপ-১ (বিজ্ঞান) শাখার (রোল ১০০০১ থেকে ২৫২৫৭পর্যন্ত। ইউনিট সি এর গ্রুপ -২ বিজ্ঞান (রোল ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত) ইউনিট সি গ্রুপ -৩ এর অ-বিজ্ঞান (রোল ৮০০০১ থেকে ৮০৭১৬) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিটি পরীক্ষার সময়কাল ১ ঘন্টা ৪৫ মিনিট। এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ। পরবর্তী ১৫ মিনিট এমসিকিউ উত্তরপত্র সংগ্রহ ও লিখিত পরীক্ষা এসএকিউ পরীক্ষার উত্তরপত্র প্রদান করা হবে। শেষ ৪০ মিনিট এসএকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পরীক্ষা পর ১৫ মিনিট পরীক্ষা হলের বাহিরে যাওয়া যাবেনা।

ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট RU ADMISSION পাওয়া যাবে।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর