আজ শুক্রবার। ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় সকাল ৮:১১

‘জুতা পায়ে শহীদ মিনারে ছাত্রদল, নিষেধ করায় হামলা’

নিউজ টি শেয়ার করুন..

জুতা পায়ে ছাত্রদল নেতাকর্মীদের শহীদ মিনারে উঠতে নিষেধ করায় পুলিশের ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। হামলার অভিযোগে ১১ ছাত্রদলকর্মীকে আটক করেছে বগুড়া সদর থানা পুলিশ।

পহেলা জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রদলের নেতাকর্মীরা বুধবার সকাল থেকে বগুড়া শহরের শহীদ খোকন পার্কে সমবেত হতে থাকে। বিভিন্ন এলাকা থেকে এসে সেখানে সমবেত হয়ে মিছিল নিয়ে নবাববাড়ি সড়কে অবস্থিত জেলা ছাত্রদলের কার্যালয়ে গিয়ে কর্মসূচিতে মিলিত হওয়ার কথা ছিল তাদের। বেলা ১১টার সময় ছাত্রদলের নেতাকর্মীরা জুতা-স্যান্ডেল পায়ে নিয়েই জেলার কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে উঠে শ্লোগান দিতে থাকে। এসময় সেখানে থাকা কর্তব্যরত পুলিশ সদস্যরা তাদেরকে জুতা পায়ে শহীদ বেদিতে উঠতে নিষেধ করেন। নিষেধ করায় পুলিশের সাথে বাকবিতণ্ডায় লিপ্ত হয়। এক পর্যায়ে তারা প্লাকার্ডের লাঠি ও ইট-পাটকেল দিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে ঘটনাস্থলে দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, এএসআই আশরাফুল ইসলাম, কন্সটেবল পারভেজসহ পাঁচজন আহত হন। তাদের মধ্যে কন্সটেবল পারভেজকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শহীদ মিনারে জুতা-স্যান্ডেল পায়ে ছাত্রদলের নেতাকর্মীরা উঠে শ্লোগান দিচ্ছিল। এসময় তাদের নিষেধ করলে তারা হঠাৎ করে পুলিশের ওপর হামলা চালায়। এতে তিনি নিজেসহ পাঁচ পুলিশ সদস্য আহত হন। আহত পুলিশ সদস্য পারভেজ বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে এবং ১১ জনকে আটক করা হয়েছে। মামলার স্বার্থে তাদের নাম এখনই বলা যাচ্ছে না। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।


তবে বগুড়া জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান এ অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, তাদের কর্মসূচি ছিল নবাববাড়ি সড়কের দলীয় কার্যালয়ের সামনে। সেখানে তারা অবস্থান করছিল। নেতাকর্মীরা শহীদ মিনারে জড়ো হয়েছিল মাত্র। সেখানে পুলিশের সাথে সামান্য কথা কাটাকাটি হয়েছে, হামলার কোন ঘটনা ঘটেনি।

বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। সূত্র : বিডি-প্রতিদিন


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর