আজ শনিবার। ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় সন্ধ্যা ৭:৪৫

মেন্টাল হেল্থ কেয়ারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মেন্টাল হেল্থ কেয়ারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
নিউজ টি শেয়ার করুন..

মেন্টাল হেল্থ কেয়ারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

উপলক্ষে মঙ্গলবার (২০ জুন) বিকেল রাজধানীর একটি রেস্টুরেন্টে কেক কাটেন মেন্টাল হেল্থ কেয়ার নির্বাহী পরিচালক কাশফিয়া কাওসার মীম আমন্ত্রিত অতিথিরা। এসময়  উপস্থিত ছিলেন ডেইলি স্টার সাহিত্য সম্পাদক ইমরান মাহাফুজ,প্যারেন্টস এজিং ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল্লাহ আল যোবায়ের, প্রেরক ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি শফিক আহমেদ ভুইয়া।

মেন্টাল হেল্থ কেয়ার ঢাকা ব্রাঞ্চের সদস্য নানজীবা আন্তারা নাসরিন আলম এর সঞ্চালনায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি থেকে কবি গবেষক ইমরান মাহফুজ বলেন, জীবনকে অতিবাহিত করতে হলে মানসিকভাবে ফিট থাকা দরকার।যেকোনো পেশা টিকে থাকার জন্য মানসিক যত্ন নেওয়া গুরুত্ব। 

প্যারেন্টস এজিং ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি  আব্দুল্লাহ আল যোবায়ের বলেন, পারিবারিক দূরত্বের জন্য  মানসিকভাবেঅনেক ভেঙে পড়ে। আমাদের উচিত নিজের মানসিক যত্ন নেওয়া। 

প্রেরক ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি শফিক আহমেদ ভুইয়া বলেন, সুইসাইড নিয়ে কাজ করছি প্রায় চার বছর। শিক্ষার্থীরদের  মধ্যে সুইসাইড বেড়ে গেছে। আমরা চাই না কেউ আর সুইসাইড করুক, এখনি আমাদের প্দক্ষেপ নেওয়া উচিত।মানসিক স্বাস্থ্য একটি জাতীয় গণস্বাস্থ্য সমস্যা ।

তিনি বলেন ,আমাদের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, আমরা শারীরিক অসুস্থতাকে যতটুকু গুরুত্ব দেই, মানসিক অসুস্থতাকে ততটা দেই না।শরীরকে ভাল রাখার জন্য আমরা অনুশীলন করি, নিয়ম মেনে খাদ্য গ্রহণ করি কিন্তু মানসিক স্বাস্থ্যটা থেকে যায় অবহেলাতেই।অথচ একটা মানুষের শারীরিক সুস্থতা তখনই আসবে যখন সে মানসিকভাবে পুরোপুরি সুস্থ থাকতে পারবে।

People talk about physical fitness, but mental health is equally important.

এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে মানসিক যত্ন নেওয়া জরুরি কেন? কুইজ প্রতিযোগিতা আলোচনা সভা করা হয়। 

মেন্টাল হেল্থ কেয়ার নির্বাহী পরিচালক কাশফিয়া কাওসার মীম বক্তব্য বলেনতিন বছর আগে ৮০ জন সদস্য শুরু করেছি, এখন পাঁচটা জেলা শাখা হয়েছে অর্ধশতাধিক সদস্য। আগামী দিনের জন্য দৃঢ় মনোবল নিয়ে কাজ করার জন্য আহবান জানিয়েছেন তিনি।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর