আজ মঙ্গলবার। ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:০৫

পাবনা জেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রেজাউল করিম লাল

পাবনা জেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রেজাউল করিম লাল
নিউজ টি শেয়ার করুন..

পাবনা জেলা প্রতিনিধি : 

পাবনা জেলা পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা থেকে সরে দাঁড়ালেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বর্তমান প্রশাসক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) বিকালে সংবাদপত্রে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এ কথা জানান। রেজাউল রহিম লাল ২০১৬ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন এবং ৫ বছর দায়িত্ব পালন শেষে এ বছরের ২৭ এপ্রিল প্রশাসক হিসেবে দায়িত্ব পান।

এবারেও জেলা পরিষদের নির্বাচনে রেজাউল রহিম লালসহ মনোনয়ন প্রত্যাশী হিসেবে কমপক্ষে ৮ নেতার নাম ছিল এবং দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র দাখিলের জন্য বৃহস্পতিবার ছিল শেষ দিন।

কিন্তু এদিনই বিকালে আকস্মিকভাবে লাল সংবাদপত্রে তার মনোনয়ন না চাওয়ার ঘোষণাপত্রটি প্রেরণ করেন। এতে লাল বলেন, ৬০-এর দশক থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের একজন সাধারণ কর্মী হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেন। গত ১৯ ফেব্রয়ারি অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

তিনি বলেন, ব্যক্তি জীবনে আর চাওয়া পাওয়ার কিছু নাই। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থা রেখে পাবনার গণমানুষের পাশে থেকে কাজ করে যাব। তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ আসন (ঈশ্বররদী-আটঘরিয়া) থেকে মনোনয়ন পাওয়ার আশায় তিনি এবার জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন চান না। তার এ আকস্মিক সিদ্ধান্তের পেছনে আর কোনো কারণ আছে কিনা তা জানা যায়নি।

বৃহস্পতিবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দাখিলের শেষ দিনে জেলা পরিষদের চেয়ারম্যান পদে আরও ৭ জনের নাম শোনা গেছে।

দলীয় মনোনয়ন প্রত্যাশীর তালিকায় যাদের নাম শোনা গেছে তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টামণ্ডলীর সদস্য আব্দুর রহিম পাকন, আওয়ামী লীগ নেতা মো. শহিদুল্লাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট তসলিম হাসান সুমন, আওয়ামী লীগ নেতা এমদাদ আলী বিশ্বাস ভুলু, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক কামিল হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ, মহিলা আওয়ামী লীগ নেত্রী ও সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরিফ ডিলুর মেয়ে মাহজেবিন শিরিন পিয়া।

সাব্বির আহমেদ /টাইমস

 


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর