আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় সকাল ৬:৩৮

ত্রিশাল উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রাশেদুজ্জামান

ত্রিশাল উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রাশেদুজ্জামান
নিউজ টি শেয়ার করুন..

বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনিত হয়েছেন ত্রিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রাশেদুজ্জামান।
বুধবার (১৩ নভেম্বর) ত্রিশাল উপজেলার পরীক্ষা ও যাচাই-বাছাই কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করেছেন। ২০১০ সালে গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের মধ্য দিয়ে শিক্ষকতা শুরু করেন। বর্তমানে তিনি ৫৪নং ত্রিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। এ বিদ্যালয়টিতে পাশের হার শতভাগে উন্নীত করনে তিনি। ছাত্রজীবনেও রয়েছে তাঁর কৃতিত্বপূর্ণ ফলাফল। ২০০৯ সালে শিক্ষক নিবন্ধন (প্রভাষক) পরীক্ষায় উত্তীর্ণ হন। ২০১১-১২ শিক্ষাবর্ষে ময়মনসিংহ পিটিআই থেকে প্রথম বিভাগে সিইনএড উত্তীর্ণ হন । তিনি প্রাথমিক বিজ্ঞান বিষয়ে মাস্টার ট্রেইনার ও বিজ্ঞান বিষয়ের প্রধান পরীক্ষক। আশা সমিতির (ত্রিশাল উপজেলা) শিক্ষা প্রোগ্রামের নিয়মিত একজন দক্ষ মাস্টার ট্রেইনার। বিভিন্ন কর্মশালায় অংশগ্রহণ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ওয়ার্কশপেও অংশগ্রহণ করেছেন।

মোহাম্মদ রাশেদুজ্জামান ত্রিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকেই পাল্টে যায় স্কুলের শিক্ষার মান । এগিয়ে যায় সার্বিক উন্নয়ন কার্যক্রম। পরীক্ষার ফলাফলেও আসে ব্যাপক পরিবর্তন। গত কয়েক বছর যাবৎ প্রাথমিক সমাপনী পরীক্ষায় ত্রিশাল উপজেলার মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক বৃত্তি পায় এ স্কুলের শিক্ষার্থীরা। আর এই সাফল্যের নেপথ্যের কারিগর হিসেবে কাজ করছেন শিক্ষার্থীবান্ধব প্রধান শিক্ষক মোহাম্মদ রাশেদুজ্জামান। সেই রাশেদুজ্জামান স্যার এবার ত্রিশাল উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হওয়ায় দারুন খুশি ত্রিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকগণ এবং স্কুলের শিক্ষার্থীরা। মোহাম্মদ রাশেদুজ্জামান ত্রিশাল উপজেলার রামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত- আব্দুল মান্নান মাস্টার। মাতা মুর্শিদা বেগম।

ত্রিশাল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ বলেন, ‘স্কুলের সার্বিক উন্নয়ন, পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে মোহাম্মদ রাশেদুজ্জামন’কে উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়েছে।’

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর