আজ শনিবার। ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:৩৮

একটি বই পাল্টে দিল ছাত্রদল নেতা বাবুর ভাগ্য!

একটি বই পাল্টে দিল ছাত্রদল নেতা বাবুর ভাগ্য!
নিউজ টি শেয়ার করুন..

একটি বই ‘শেখ হাসিনা ও সাফল্যের দশ বছর’ পাল্টে দিল ছাত্রদল নেতা বাবুর ভাগ্য!

একটি মাত্র ছবি আর একখানা মাত্র বই যে একজনকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিতে পারে, সেটা আমি ছাত্রদল নেতা-ক্যাডার কাম কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মেহেদী হাসান বাবুর সন্ধান না পেলে বুঝতেই পারতাম না! হাঁ আমি আজ এমনই এক বিস্ময় বালকের আংশিক গল্প শোনাবো আপনাদেরকে!

নাম তার মেহেদী হাসান বাবু! পিতা নেওয়াজ আলী সর্দার ছিলেন নারায়ণগঞ্জের আদমজী পাটকলের শ্রমিক কিংবা শ্রমিক নেতা। মা হাসিনা বেগম গৃহিণী। তাদের বাড়ি কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার জরইন গ্রামে। পরিবার বিএনপি ঘরানার। বাবু এসএসসি পাশ করেছেন নারায়ণগঞ্জ থেকে। এইচএসসি পাশ করেছেন বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ থেকে। ওই কলেজে তিনি ছাত্রদলের রাজনীতি করতেন। উচ্চ শিক্ষা নিতে মেহেদী হাসান বাবু ভর্তি হন ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। সেখানেও তিনি ছাত্রদলের রাজনীতিতেই আসক্ত ও সক্রিয় ছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির সংসদ নির্বাচনের আগে-পরে ঢাকায় বিএনপি জামায়াতের আগুন সন্ত্রাসেরও তিনি ছিলেন অন্যতম হোতা! আগুন সন্ত্রাসের এক কিংবা একাধিক মামলায় বিএনপি জামায়াত নেতাদের সাথে আসামির তালিকায় ছিল এই মেহেদী হাসান বাবুর নাম! এক মামলার এজাহারভুক্ত আসামি হিসেবেই গ্রেফতার হয়েছিলেন তিনি; জেলেও ছিলেন টানা তিন মাস!

আগুন সন্ত্রাসের এক মামলায় জেল থেকে বেরিয়েই যোগাযোগ করেন ছাত্রলীগের তৎকালীন শীর্ষ নেতাদের সাথে। মোটা টাকা দিয়ে বাগিয়ে নেন কেন্দ্রীয় ছাত্রলীগের একটি সহ-সম্পাদকের পদ! রাতারাতি ছাত্রদল নেতা-ক্যাডার মেহেদী হাসান বাবু হয়ে যান ছাত্রলীগের শীর্ষ নেতা! ছাত্রলীগ নেতা সেজেই তিনি মনোনিবেশ করেন একখানি বই রচনার! নিন্দুকেরা বলেন, ওই শীর্ষ ছাত্রলীগ নেতাদের পরামর্শে মোটা টাকার বিনিময়ে তিনি সেই বইয়ের পাণ্ডুলিপি তৈরি করিয়ে নেন! বইয়ের নামখানাও হয় বেশ! বইয়ের নাম ‘শেখ হাসিনা ও সাফল্যের দশ বছর’। মোটা টাকায় প্রকাশ পায় তার সেই বই। প্রকাশ হতে না হতেই ছাত্রলীগের শীর্ষ নেতাদের সহযোগিতায় ‘শেখ হাসিনা ও সাফল্যের দশ বছর’ নিয়ে সোজা হাজির হন আমাদের বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। শেখ হাসিনার হাতে বই দিয়ে তোলেন একটি ছবিও।

বই ‘শেখ হাসিনা ও সফল্যের দশ বছর’ ও শেখ হাসিনার সাথে তার বই হস্তান্তরের ছবি মেহেদী হাসান বাবুকে তুলে দেয় আকাশ ছোঁয়া উচ্চতায়! তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি! দৈনিক পত্রিকার সম্পাদক মালিক, বিশাল বিশাল ব্যবসা বাণিজ্য, এফবিসিসিআই-এর নির্বাহী কমিটির সদস্য পদ, কী নেই তার! প্রিয় বন্ধুরা, আজ না হয় থাকুক এই পর্যন্তই! মহান এই নেতা মেহেদী হাসান বাবুকে নিয়ে কয় কিস্তি লিখতে হবে আমি জানিনা এখনো! যখন আবার এই নেতাকে নিয়ে হাজির হবো, তখন না হয় সেই হিসেব করবো!


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর