আজ বৃহস্পতিবার। ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় দুপুর ১২:৫১

বশেমুরবিপ্রবিতে ইতিহাস বিভাগের মানববন্ধন

বশেমুরবিপ্রবিতে ইতিহাস বিভাগের মানববন্ধন
নিউজ টি শেয়ার করুন..

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বিভিন্ন অস্থিরতার মাঝে এবার কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা ।

সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধানফটক সংলগ্ন প্রায় শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে মানববন্ধন করেন তারা।

এসময় ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কারিমুলহক জানান, ‘ বিগত দুই বছর ধরে ইতিহাস বিভাগে অধ্যায়ন করে আাসলেও জানতাম না যে বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগের অনুমোদন নেই ।

পূর্বে আমরা জানতাম আমরা বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ (বিলওয়াবস) ইনস্টিটিউটের অধীনে অধ্যায়নরত রয়েছি কিন্তু সাবেক উপাচার্য বিরোধী আন্দোলনের সময়ে জানতে পারি যে, আমাদের বিভাগটি ইউজিসি কর্তৃক অনুমোদিত নয়। এমতাবস্থায় আমরা আমাদের ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত। এসময় এই শিক্ষার্থী আরো বলেন যে, ‘ আজ থেকে আমরা অনির্দিষ্টকালের জন্য সকল ক্লাস বর্জন করেছি এবং ৬ ফেব্রুয়ারীর মধ্যে অনুমোদন প্রদান না করা হলে ক্লাসে না ফিরে আমরা আরো কঠোর কর্মসূচি গ্রহণ করবো।’

মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল আয়োজন করেন। পরে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বর, হল চত্বর, প্রশাসনিক ভবন এবং শহীদ মিনার প্রদক্ষিণ করে ক্যাফেটেরিয়ার সামনে সমাপ্ত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান জানান, ‘আগামী ৬ ফেব্রুয়ারি ইউজিসির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ইউজিসির অনুমোদন ছাড়াই ইতিহাস বিভাগের শিক্ষা কার্যক্রম শুরু করে বশেমুরবিপ্রবি। বর্তমানে ২০১৭-১৮, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষে সর্বমোট ৪২৪ জন শিক্ষার্থী অধ্যায়নরত করছে।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর