আজ শুক্রবার। ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ। ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি। এখন সময় দুপুর ১:১৪

দুই মাসে আত্মহত্যা করেছেন ৯ জন শিক্ষার্থী

দুই মাসে আত্মহত্যা করেছেন ৯ জন শিক্ষার্থী
নিউজ টি শেয়ার করুন..

হতাশা কেড়ে নিয়েছে শিক্ষার্থীর প্রাণ: তুচ্ছ কারণে ভাইয়ের সাথে মনোমালিন্যের জেরে গতকাল বৃহস্পতিবার (২৫ মে) আত্মহত্যা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সুমি ত্রিপুরা নামের এক ছাত্রী। এর আগে গত ২০ মে নিজ কক্ষেগলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ছাত্র সামিউর রহমান। ঘটনার মাত্র তিনদিন আগে নিজ কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন একই বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল বিভাগের ছাত্রতানভীর ফাহাদ রুমি। সহপাঠীরা বলছেন তারা উভয়ই শিক্ষাজীবন নিয়ে হতাশাগ্রস্ত ছিলেন।

১৮ মে নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বাংলাদেশ প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংবিভাগের শিক্ষার্থী রাফি। পরিবারের দাবি প্রেমিকার সাথে বিচ্ছেদের জেরে হতাশাগ্রস্ত ছিলেন রাফি, আর সেই হতাশা থেকেইবেছে নিয়েছেন আত্মহত্যার পথ।

মে রাজধানীর কলাবাগানের ভাড়া বাসা থেকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং যমুনা টেলিভিশনেরনিউজরুম এডিটর কুদরত খুদা হৃদয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশের তথ্য অনুযায়ী তিনি আত্মহত্যা করেছিলেন।গত ২১ এপ্রিল বিকালে বনশ্রীর ভাড়া বাসায় জুবায়ের হোসেন হৃদয় (২৩) নামে অপর এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করাহয়। তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। পরিবারের দাবি হতাশাথেকেই আত্মহত্যা করেছেন জুবায়ের।

পরীক্ষা দিতে না পেরে এপ্রিল আত্মহত্যার পথ বেছে নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রোকেয়া সুলতানা নামের এক ছাত্রী। এপ্রিল সন্ধ্যায় নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৭১৮ শিক্ষাবর্ষেরশিক্ষার্থী নাবিল হায়দার। সেখানে তিনি লিখেছিলেনবিদায় পোস্টের সঙ্গে ভাঙা ফ্রেমের একটি চশমার ছবি যুক্তকরেছিলেন তিনি। এর একদিন পরেই মৃত্যুবরণ করেন নাবিল। এর মাত্র দুইদিন আগে এপ্রিল ফেসবুকেঅন্তিম যাত্রার পথেশীর্ষক একটি দীর্ঘ পোস্ট লিখে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন জাবি ছাত্র আরাফাত রহমান। তিনিও শিক্ষাজীবন সহব্যক্তিগত বিভিন্ন বিষয় নিয়ে হতাশাগ্রস্ত ছিলেন।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর