আজ শুক্রবার। ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় সকাল ১১:৪৯

পুলিশ কর্মকর্তা বিপ্লব সরকারের বদলিতে ফেসবুকে প্রতিবাদের ঝড়

পুলিশ কর্মকর্তা বিপ্লব সরকারের বদলিতে ফেসবুকে প্রতিবাদের ঝড়
নিউজ টি শেয়ার করুন..

এই গরীব দেশে আমার মতো লক্ষ লক্ষ বিপ্লব সরকার রয়েছে। বিশ্ববিদ্যালয় আমাকে উচ্চশিক্ষার সুযোগ দিয়েছে। সরকার আমাকে গাড়ি, ড্রাইভার, বডিগার্ড দিয়েছে। আমার মতো সামান্য বিপ্লব সরকারের পেছনে এ রাষ্ট্রের অনেক ইনভেস্টমেন্ট। এই রাষ্ট্রের সেবায় আমার তো সবটুকুই দেওয়া উচিত’

এই উক্তিটি তিনি একজন পুলিশ কর্মকর্তার।নাম বিপ্লব সরকার। তিনি ২১তম বিসিএস (পুলিশ) ব্যাচের মেধাবী পুলিশ কর্মকর্তা। বাংলাদেশ পুলিশের উপ-পুলিশ কমিশনার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালাচনা সভায় রেকর্ড ২৩ বার শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছেন তিনি।
তিনি তেজগাঁও শিল্পাঞ্চল, মোহাম্মদপুর, আদাবর, শেরেবাংলা নগর ও হাতিরঝিল থানা এলাকায় বসবাসকারী লক্ষ লক্ষ মানুষকে নিরাপত্তার জন্য নিমেদিত প্রাণ ছিল বলে জানান এলাকাবাসী।

তেজগাঁও এলাকার লোকজন জানান, স্যারের অফিসিয়াল ০১৭১৩৩৭৩১৭৫ মোবাইল নম্বরে ফোন করে আমরা ন্যায় বিচার পেয়েছি।। যে কোন অভিযোগ তার কানে পৌছামাত্রই সংশ্লিষ্ট ওসি/এসি/ এডিসিকে নির্দেশ দিয়েছেন সমাধান না হওয়া পর্যন্ত এলাকায় ফেরা নিষেধ। কিন্তু তাকে বদলি করাতে সবচেয়ে বড় বিপদে আমরা পরেছি। ওনার মত সৎ পুলিশ আমরা পাব না।

শফিক নামের এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী জানান, তেজগাঁও বিভাগের অফিসিয়াল DC Tejgaon – DMP ফেসবুক পেজ ছিল খুবই সক্রিয়।
যার মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাদেশীদের/ তাদের পরিবারের সমস্যা সমাধান করেছেন তিনি। একটা ফোন কল বা মেসেজেই। ন্যায় বিচারের প্রশ্নে কর্মস্থলের সীমাবদ্ধতাকে বৃদ্ধাংগুলি দেখিয়ে দিনের পর দিন অসহায়, নিপীড়িত ও নির্যাতিত মানুষকে তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সহায়তা করেছেন এই নির্লোভ মানুষটি। মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও সর্বপ্রকার ক্রিমিনালদের জন্য তিনি হয়ে উঠেছিলেন মূর্তিমান আতংক। আমরা ওনার বদলি প্রত্যাহার চাই।

তেজগাঁও থানার এক পুলিশ কর্মকর্তা জানান, বিপ্লব স্যার বাংলাদেশ পুলিশের অমিত সাহসী কর্মকর্তা, যিনি ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত ত্রৈমাসিক অপরাধ সভায় আইজিপি মহোদয়ের উপস্থিতিতে দীপ্ত কণ্ঠে ঘোষনা করেছিলেন, ‘রেঞ্জ ডিআইজিরা ওসি পদায়নে ২০ থেকে ৫০ লাখ টাকা করে ঘুষ নেন। আবার পুলিশ সুপাররা এসআই, এএসআই ও কনস্টেবল পদায়নে ঘুষ নেন। ফলে এ ঘুষের টাকা উঠাতে গিয়ে ওসি থেকে শুরু করে নিচের পদের সদস্যরা মাদক বাণিজ্যসহ নানা অবৈধ কর্মকান্ডে যুক্ত হন। ফলে মাদকবাণিজ্য বন্ধ করা যায় না। মাদক বাণিজ্য বন্ধ করতে হলে ওসি থেকে নিম্নপদে কর্মরতদের পদায়নে ঘুষ লেনদেন বন্ধ করতে হবে।’
তিনি আমাদের শিখিয়েছেন কীভাবে সৎ থেকেও ভাল জীবযাপন করা যায়। তিনি আমাদের আইডল ছিল। তার মত পুলিশ কর্মকর্তা বর্তমানে পাওয়া অসম্ভব।তার বদলি প্রত্যাহার করার জন্য অসুরোধ জানাচ্ছি।

এই দিকে তার বদলি হওয়াকে কেন্দ্র ককরে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রতিবাদ,

একজন লিখেন, পুলিশিংয়ে নতুন ধারার প্রবর্তক এই কর্মকর্তার ঈর্ষনীয় সাফল্য ও তুংগস্পর্শী জনপ্রিয়তায় অনেকেই ঈর্ষাকাতর হয়ে পড়েছিল। যাদের রোষানলে পুড়ে তাকে হয়তো চলে যেতে হবে পুলিশের মেইন স্ট্রীম থেকে দূরে। রংপুর জেলায়।

আরেকজন লিখেন, এলাকার আইন শৃংখলা পরিস্থিতি তদারকি ও এলাকার অধিবাসীদের সেবায় সকাল ০৯.৩০ ঘটিকা থেকে রাত ১২.৩০ ঘটিকা পর্যন্ত তিনি অফিস ও অধিক্ষেত্রাধীন এলাকায় থাকেন বলে এলাকার লোকজনের কাছে জানতে পারলাম। অত্যধিক পরিশ্রমের কারনে তিনি অসুস্থও থাকেন প্রায়ই। যে কারনে নিয়মিত চিকিৎসকের শরনাপন্ন হতে হয় তাকে। তাকে এই মূহূর্তে ঢাকার বাইরে পাঠানো কি খুব জরুরী?

নাহিদ লিখেন, বিপ্লব কুমার সরকার শুধুই একজন পুলিশ কর্মকর্তা নন, তিনি হাজার হাজার তরুনের রোল মডেল। সরকারী কর্মকর্তা হিসেবে সততা, পরোপকারিতা, বিচক্ষণতা, দূর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন মনোভাবের যে দৃষ্টান্ত তিনি স্হাপন করেছেন, তা দেখে যে হাজার হাজার স্বপ্নবাজ তরুন অনুপ্রানিত, তার এই পোস্টিং অর্ডার দেখে তারা কি ডিমোরালাইজড হবে না এতোটুকুও?

আমরা তো অনেক কিছুই ভাইরাল করি। অল্পতেই দূর্বার আন্দোলন শুরু করি সোস্যাল মিডিয়ায়।

আসুন একজন সৎ, নীতিবান, পরোপকারী, দেশপ্রেমিক ও জনগনের সেবায় নিবেদিতপ্রাণ পুলিশ কর্মকর্তার জন্য কিছু করার চেষ্টা করি। দৃষ্টি আকর্ষন করার চেষ্টা করি মাননীয় প্রধানমন্ত্রীর।
মাননীয় প্রধানমন্ত্রী, আপনি মহান। আপনার সুদৃষ্টি কামনা করছি।


তোফায়েল আহমেদ লিখেন, জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে যারা আপসহীন তাদের কে দেশরত্ন শেখ হাসিনার কাছে দূরে সরিয়ে দেওয়া হচ্ছে। অখন্ড আওয়ামীলীগ কে তারা খন্ডে খন্ডে পরিনত করছে।
বাংলাদেশ পুলিশের গর্ব Biplob Sarker দাদা
ডিএমপির টানা ২৩ বারের শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছে । Biplob দাদা কে রংপুরে বদলি করা তারই বহিপ্রকাশ। খন্দকার মুস্তাকরা এখনো ঘুরপাক খাচ্ছে দলের অলিগলিতে।তারা
পিতা মুজিবের আদর্শের সৈনিকদের বুকে বারবার এমন আঘাত হানবে আর আমাদের নেত্রী শেখ হাসিনাকে দুঃখিত করবে, তাঁর নয়ন জোড়া অশ্রুসিক্ত করবে !
উল্লেখ্য, এই পুলিশ কর্মকর্তাকে বর্তমানে তেজগাঁও থেকে রংপুরে বদলি করা হয়েছে।
এ বিষয়ে জানতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে যোগাযোগ করা হলে তারা জানান, কাজের সুবিধার জন্যই তাকে বদলি করা হয়েছে। জন সাধারনের স্বার্থেই তাকে বদলি করা হয়েছে। এতে অন্য কিছু নেই বলে জানান তারা।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর