আজ বৃহস্পতিবার। ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:৩৩

ব্লুম লিগ্যাল ক্লিনিক প্রোগ্রামে অংশ নিতে ইবি ভিসি’র যুক্তরাষ্ট্র যাত্রা

ব্লুম লিগ্যাল ক্লিনিক প্রোগ্রামে অংশ নিতে ইবি ভিসি’র যুক্তরাষ্ট্র যাত্রা
নিউজ টি শেয়ার করুন..

মাথিয়া ঐশী,ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী আজ বুধবার(২৭ নভেম্বর) রাত ১০টা ৩০মিনিটে টার্কিজ এয়ারলাইন্সের একটি বিমানে নর্থ ওয়েস্টার্ন প্রিৎজকার স্কুল অফ ল’ (Northwestern Pritzker School of Law) এর ব্লুম লিগ্যাল ক্লিনিক (Bluhm Legal Clinic) প্রোগ্রামে অংশগ্রহণ, পারস্পরিক সহযোগিতা বিষয়ক আলোচনা এবং সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষরের জন্য যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

ব্লুম লিগ্যাল ক্লিনিকটি যুক্তরাষ্ট্রের অন্যতম কার্যকর ক্লিনিকাল প্রোগ্রাম হিসাবে ব্যাপকভাবে স্বীকৃত যেখানে প্রতি বছর প্রচুর শিক্ষার্থী হাতে-কলমে আইনী শিক্ষা লাভ করেন। ভাইস চ্যান্সেলরের এ সফর নর্থ ওয়েস্টার্ন প্রিৎজকার স্কুল অফ ল’ (Northwestern Pritzker School of Law) এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচনে এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।

ভাইস চ্যান্সেলরের সাথে তাঁর সফরসঙ্গী হিসাবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক ও জ্যুরিস্টিক ক্লিনিকের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম।আগামী ১০ ডিসেম্বর তাঁর দেশে ফেরার কথা রয়েছে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর