আজ শুক্রবার। ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১:৫৭

রাবি শিক্ষার্থীকে হত্যা চেষ্টার প্রতিবাদে মহাসড়ক অবরোধ, উত্তাল ক্যাম্পাস

রাবি শিক্ষার্থীকে হত্যা চেষ্টার প্রতিবাদে মহাসড়ক অবরোধ, উত্তাল ক্যাম্পাস
নিউজ টি শেয়ার করুন..

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফাইন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাব হোসেনকে পিটিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে অবস্থান নেয়।

এসময় তারা সোহারাবের উপর হামলাকারী ছাত্রলীগ কর্মীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, লাগামহীন ছাত্রলীগের বিরুদ্ধে প্রশাসনের নিয়ন্ত্রন না থাকায় বারবার তারা এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে, আমরা আর এমন ঘটনার পুনরাবৃত্তি চাই না।
তারা আরো বলেন, আমরা বিশ্ববিদ্যালয় পড়া-লেখা করতে আসছি, সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হতে আসি নি।
এসময় শিক্ষার্থীরা সোহরাব ওপর হামলা ঘটনায় বিচারের দাবি জানিয়ে বলেন, সকল শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা নিয়ে বের হয়ে এরা দেশের হয়ে ভূমিকা রাখতে পারছেনা। কিন্তু কিভাবে রাখবে। প্রতিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যখন দুর্নীতিতে জর্জরিত। যেখানে সাধারণ শিক্ষার্থীদের ওপর চলে ক্যাডারদের অমানুষিক নির্যাতন। সোহরাব কি করেছিলো? ওর মত সাধারণ ছেলেদের ওপর ক্যাম্পাসের সন্ত্রাসীরা হামলা চালিয়ে মেধা বিকাশে বাঁধা হয়ে দাড়ায়।
এসময় তারা চার দফা দাবি তুলে ধরেন এবং প্রশাসন কর্তৃক মেনে না নেয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে তারা বলেন।
দাবি সমূহ হলো—

১. অনতিবিলম্বে নাহিদ, আসিফ সহ যারা হত্যাচেষ্টায় জড়িত ছিলো তাদের গ্রেফতার, সর্বোচ্চ শাস্তি এবং স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে।
২. হলে নিরাপত্তা দিতে ব্যর্থ হল অনতিবিলম্বে প্রভোস্টের পদত্যাগ করতে হবে।
৩. আহত শিক্ষার্থীর সকল চিকিৎসা খরচ প্রশাসনকে বহন করতে হবে।
৪. মামলার সকল দায়িত্ব প্রশাসনকে নিতে হবে।

এর আগে গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টায় ছাত্রলীগের দুই কর্মী হুমায়ুন কবির নাহিদ ও আসিফ লাক সোহরাবকে রড ও কাঠ দিয়ে বেধড়ক মারপিট করে। এতে তার মাথায় ফেটে যায় এবং বাম হাত ভেঙে যায়।

রক্তাক্ত ও আহত অবস্থায় সোহরাবকে তার বন্ধুরা উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করায়।

সেখানে তার মাথায় ১৫টা সেলাই দেন চিকিৎসকরা। বর্তমানে তাকে আরো উন্নত চিকিৎসার জন্য ইসলামী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য— উল্লেখ্য, ফাইন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাবকে শুক্রবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলে ছাত্রলীগের দুই কর্মী আসিফ লাক ও হুমায়ুন কবির নাহিদ ডেকে তৃতীয় ব্লকের ২৫৪ নাম্বার কক্ষে নিয়ে যান। সেখানে সোহরাবকে নানা রকম কথা জিজ্ঞাসাবাদ করে ওই ছাত্রলীগ কর্মীরা। এক পর্যায়ে এই দুই নেতা সোহরাবের মাথা ও হাতে পিটাতে থাকে। এক পর্যায়ে সোহরাব রক্তাক্ত হলে তারা মারধর বন্ধ করে। মোটরসাইকেলে করে রাবি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে এ্যাম্বুল্যান্সে করে সোহরাবের বন্ধুরা গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এতে সোহরাবের বাম হাতের কনুইয়ের ওপর ও নিচে দুই জায়গায় ভেঙে গেছে।

এম আর/টাইমস

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর