আজ সোমবার। ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:০৯

বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও সন্ত্রাস একসাথে চলতে পারে না

নিউজ টি শেয়ার করুন..

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফাইন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাব হোসেনকে পিটিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে “বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও সন্ত্রাস একসাথে চলতে পারে না” ব্যানারে মানববন্ধন করেন নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক ঐক্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

রোববার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার জায়গা, এখানে কেনো একজন ছাত্র আহত হবে। এর দায়ভার আপনাদেরই (প্রশাসন) নিতে হবে।

বক্তারা আরো বলেন, বুয়েটে আবরারের ঘটনার পর আমরা ভেবেছিলাম অবস্থার উন্নতি হব কিন্তু তার কোনই পরিবর্তন আমরা দেখছি না। আগের মতোই বৈধ ছাত্রকে সরিয়ে দিয়ে সিট দখল করে রেখেছেন অনাবাসিক অবৈধ ছাত্র।


এই অবস্থার মধ্যেই শুক্রবার রাতে ফিন্যান্স তৃতীয় বর্ষের ছাত্র সোহরাব মিয়ার নির্মম নির্যাতনের শিকার হলেন । কেন? কোন সাহসে আমাদের একজন ছাত্রকে এভাবে রক্তাক্ত করা হল ? ছাত্র নামধারী দুর্বিত্তদের এই দুঃসাহসের উৎস কী? প্রশাসনসহ সংশ্লিষ্টদের জবাব দিতে হবে। আমাদের ঠিক করতে হবে , বিশ্ববিদালা কি জ্ঞান চর্চার সর্বোচ্চ বিদ্যাপীঠ নাকি সন্ত্রাসীদের অভয়ারণ্য?

আরবি বিভাগের শিক্ষক ইফতেখারুল আলমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজকর্ম বিভাগের শিক্ষক আকতার হোসেন মজুমদার,
উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষক আহমেদ ইমতিয়াজ সহ শতাধিক শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর