আজ শনিবার। ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:২৫

৯টা-৫টা চাকরি করে বিরক্ত, সব ছেড়ে জঙ্গলে তৈরি করলেন ঘর

৯টা-৫টা চাকরি করে বিরক্ত, সব ছেড়ে জঙ্গলে তৈরি করলেন ঘর
নিউজ টি শেয়ার করুন..

সেই গদবাধা ৯টা – ৫টা চাকরি করতে ভালো লাগে না। বিরক্ত হয়ে নিজের সমস্ত পুঁজি দিয়ে জঙ্গলে জমি কিনে নিজ হাতে তৈরি করলেন বাড়ি। একঘেয়ে জীবন বদলে ৩৫ বছরের এ যুবক চাইছিলেন প্রকৃতিকে আপন করে নিতে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার রবার্ট ব্রেটন। একটি মুদি দোকানের ক্যাশিয়ার হিসাবে কাজ করতেন তিনি। কিন্তু ২০২০ সালে এই একঘেয়ে জীবন বদলে পুরোদমে বনমানুষ হবার পরিকল্পনা করেন ব্রেটন।

যেই ভাবা, সেই কাজ। প্রথমেই তিনি চাকরি ছাড়েন। এরপর ২৯ হাজার ৮৫০ ডলার খরচ করে হাওয়াই রাজ্যের জঙ্গলে একটি প্লট কিনেন। সেখানে নিজ হাতে তৈরি করেন ঘর। ২০০ বর্গফুটেই সেই বাড়িটি তৈরি করতে ব্রেটনের ২ বছর লেগেছে। এছাড়া বৃষ্টির পানি ব্যবহার করে নিজের খাদ্য উৎপাদন করেন তিনি নিজেই। এ ছাড়া দুটি সোলার প্যানেল স্থাপন করেছেন নিজের প্রযুক্তি পণ্য চার্জ দেওয়ার জন্য।

আন্তর্জাতিক গণমাধ্যম নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, বনমানুষ ব্রেটন এখন অন্যদেরও ৯টা-৫টার চাকরি ছেড়ে তার পথ অনুসরণ করার আহ্বান জানিয়েছেন। কীভাবে তিনি এ দুঃসাধ্য কর্ম সম্পন্ন করলেন, তার নমুনা তুলে ধরেছেন সামাজিক মাধ্যম টিকটক ও ইউটিউবে। ইতোমধ্যে তার আহ্বানে মিলেছে ব্যাপক সাড়া।

তার পদাঙ্ক অনুসরণের ইচ্ছা জানাতে দেখা গেছে নেটিজেনদের। একজন লিখেছেন, একদিন আমিও এমন হব। অন্য মন্তব্যকারী লিখেছেন, খুবই সুন্দর এবং শান্তিপূর্ণ আপনার আবাস। আমার আশা, আমিও একদিন আপনার মতো হব।

 


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর