আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৩:৪৯

আন্দোলনের মুখে একটিমাত্র বাস, উদ্বোধনের অপেক্ষায় কেটে গেল মাস

নিউজ টি শেয়ার করুন..

আহসান হাবীব, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুলে নতুন একটি বাস যুক্ত হওয়ার পর এক মাস অতিবাহিত হয়ে গেলেও উদ্বোধন হয়নি এখনো। এ নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

গত ২৬ জানুয়ারি (রবিবার) সকাল ১০ টায় পরিবহণ সংকট, উপাচার্যের প্রতিশ্রুতি অনুযায়ী বাস না দেওয়া, প্রকট হারে আবাসন সংকট, মসজিদ, অডিটোরিয়ামের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মূলফটকে তালা ঝুলিয়ে দিয়ে দিনব্যাপী আন্দোলন করে শিক্ষার্থীরা। একপর্যায়ে উপাচার্যের বাসভবন ঘেরাও করা হয়।

পরে উপাচার্যের আশ্বাসের বাণীতে আন্দোলনরত শিক্ষার্থীরা শান্ত হয়। এওই প্রেক্ষিতে গত ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত নিজস্ব নতুন একটি বাস ক্যাম্পাসে নিয়ে আসা হয়৷ আন্দোলনের দফাগুলোতে নতুন ৫টি বাস চাওয়া হলেও এই একমাত্র বাসটি পেয়েও অত্যন্ত আনন্দ প্রকাশ করে সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে ৩রা ফেব্রুয়ারি (সোমবার) উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান আনুষ্ঠানিকভাবে পরিবহন প্রশাসকের হাতে নতুন বাসের চাবি হস্তান্তর করেন।

কিন্তু চাবি হস্তান্তরের ৩ সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো রাস্তায় নামেনি বাসটি। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অত্যন্ত ক্ষোভ প্রকাশ করছেন। তারা বলছেন, ‘বাস আসার পরেও কেন চালু হচ্ছেনা এ নিয়ে আমরা ভীষণ ক্ষুব্ধ। যেহেতু ৩রা ফেব্রুয়ারিতেই চাবি হস্তান্তর করা হয়েছে সুতরাং পরদিন থেকেই বাস চলাচল করার কথা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের দায়িত্ব পালনে এ ধরণের গাফিলতি কখনোই মেনে নেয়া যায়না।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ প্রশাসক রাশেদ সুখন বলেন, বাসগুলো যে পরিমাণ যাত্রী বহনে সক্ষম সবসময়ই দেখা যায় এর চেয়ে অনেক বেশি যাত্রী উঠে যায়৷ এই অতিরিক্ত ভার বহন করতে বাসগুলোকে সক্ষম করে তোলার জন্য অতিরিক্ত কিছু কাজ বাকি আছে। তাই একটু সময় লাগছে। অতি শীঘ্রই বাস চালু হবে বলে আশ্বাস দেন তিনি।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর