আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৩:৪৯

বিভাজনের রিং মাস্টার সিরাজ, নেতা রব-জলিল: নানক

বিভাজনের রিং মাস্টার সিরাজ, নেতা রব-জলিল: নানক
নিউজ টি শেয়ার করুন..

বঙ্গবন্ধু হত্যার প্লট তৈরি করা হয়েছিল জানিয়ে এবং এজন্য জাসদকে দায়ী করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সেই বিভাজনের রিং মাস্টার (কুশীলব) ছিলেন সিরাজুল আলম খান। সেই বিভাজনের নেতা ছিলেন আ স ম আবদুর রব, মেজর জলিলরা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে রাজধানীর শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেবির শওকত ওসমান মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

নানক বলেন, ‘যখন প্লট তৈরি করা হয়েছে, তখন আমাদের নেতৃত্ব কোথায় ছিলেন? তখন আমাদের নেতৃত্ব, দায়িত্বপ্রাপ্ত নেতারা এবং তাদের কর্তৃত্ব দেয়া ছিল, তারা কোথায় ছিলেন-এ প্রশ্ন আমাদের থেকেই যাবে।’

তিনি বলেন, ‘১৫ আগস্টের পর, ওই ঘটনায় আমরা কর্নেল ফারুক, রশিদ, মেজর ডালিম, শাহরিয়ার নুর, মোস্তাক, জিয়াউর রহমান থেকে দেখছি। কিন্তু এই কয়জন ছিলেন অপারেশনাল টিমের সদস্য। এই অপারেশনাল টিমের পেছনে, যে জাতীয় এবং আন্তর্জাতিক সাম্রাজ্যবাদী শক্তি, যারা ষড়যন্ত্র করেছিল, ষড়যন্ত্রের জাল বুনে ছিল, যারা একাত্তরের মুক্তিযুদ্ধে আমাদের সঙ্গে পরাজিত হয়েছিল সেই পরাজিত শক্তি, তারা মেনে নিতে পারেনি বঙ্গবন্ধু মুজিবকে। তারা এদেশের স্বাধীনতা মেনে নিতে পারে নাই। আর মেনে নিতে পারেনি, বলেই তারা বঙ্গবন্ধু মুজিবকে হত্যা করে।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। সভায় উপস্থিত ছিলেন কবি নির্মলেন্দু গুণ, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংবাদিক স্বদেশ রায়, আওয়ামী লীগের পরিবেশ ও বন উপ-কমিটির সদস্য এবং দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর