আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:৫৪

একক নাটকে ছোটপর্দার নায়িকারা কে কত পারিশ্রমিক নেন

একক নাটকে ছোটপর্দার নায়িকারা কে কত পারিশ্রমিক নেন
নিউজ টি শেয়ার করুন..

শোবিজ তারকাদের ব্যক্তি কর্মজীবন নিয়ে দর্শকের আগ্রহের শেষ নেই। কোন তারকা কী খান, কী পরেন, কোথায় বেড়াতে যান, অবসরে কী করেন, কার সঙ্গে কার মনের আদানপ্রদান চলছেইত্যাদি জানতে উদগ্রিব থাকেন সবাই। তেমনই আরেকটিআগ্রহের বিষয় তারকারা কে কত টাকা পারিশ্রমিক পান।

যদিও তারকাদের আয়ের বিষয়টা জানতে চাওয়া বিব্রতকর। বিশেষ করে অভিনেত্রীদের। কেউই নিজের পারিশ্রমিক নিয়েখোলাসা করতে রাজি নন। তাছাড়া সঠিক হিসাব দেওয়া সম্ভবও নয়। সময়ের পরিবর্তনে তারকারা তাদের ইচ্ছেমতো পারিশ্রমিকহাঁকিয়ে থাকেন।

তবে বর্তমানে যেসব অভিনেত্রীরা ছোটপর্দায় নিয়মিত কাজ করছেন, পরিচালক প্রযোজকদের সঙ্গে কথা বলে তাদের মধ্যেজনপ্রিয় কয়েকজনের পারিশ্রমিকের একটা অংক তুলে ধরার চেষ্টা করেছে ঢাকা টাইমস। চলুন তবে জেনে আসি একটি এককনাটকে ছোটপর্দার নায়িকারা কে কত পারিশ্রমিক নেন।

মেহজাবিন চৌধুরী :

ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিততুমি থাকো সিন্ধুপাড়েনাটকের মধ্য দিয়ে ২০০৯ সালে অভিনয় যাত্রা শুরু করেনমেহজাবিন চৌধুরী। সে নাটকটিতে তিনি মাত্র ১৫ হাজার টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। এরপর ক্রমান্বয়ে ৪০ হাজার এবংকরোনার সময় ৬০ হাজার পারিশ্রমিক নিতেন।

কিন্তু বর্তমানে একক নাটকের জন্য এই অভিনেত্রী ৮০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিচ্ছেন। বর্তমানে টিভিনায়িকাদের মধ্যে পারিশ্রমিকের দিক দিয়ে শীর্ষ অবস্থান করছেন মেহজাবিন। পরিচালকপ্রযোজকদের পছন্দের তালিকায়ও তিনিশীর্ষে।

নুসরাত ইমরোজ তিশা :

নাটকের ক্যারিয়ারে অনেক লম্বা পথ পাড়ি দিয়েছেন নুসরাত ইমরোজ তিশা। বর্তমানে বেছে বেছে খুব কম সংখ্যক নাটকে কাজকরেন তিনি। একক নাটকের জন্য বর্তমানে মেহজাবিনের সমপরিমাণ অর্থাৎ ৮০ হাজার থেকে এক লাখ পারিশ্রমিক নিচ্ছেনতিশাও। কিন্তু সম্পর্কের খাতিরে অনেক সময় এর কমও নেন।

তানজিন তিশা :

ছোটপর্দার সময়ের অন্যতম ব্যস্ত অভিনেত্রী তানজিন তিশা। করোনার সময়ও নায়িকা একক নাটকের জন্য ৫০ হাজারটাকা পারিশ্রমিক নিতেন। তবে বর্তমানে একক নাটকের জন্য তিশা ৭০ থেকে ৮০ হাজার টাকা পারিশ্রমিক নিচ্ছেন।

সাদিয়া জাহান প্রভা :

কয়েক বছর আগেও টিভি পর্দায় নিয়মিত দেখা গেলেও বর্তমানে অনেক কম কাজ করছেন সাদিয়া জাহান প্রভা। একক নাটকেতিনি পারিশ্রমিক নিচ্ছেন ৪০ থেকে ৫০ হাজার টাকা। কাজও করছেন বেছে বেছে।

তাসনিয়া ফারিণ :

নতুন অভিনেত্রী হিসাবে তাসনিয়া ফারিণ অনেক এগিয়ে গেছেন। একক নাটকের জন্য তিনি নিচ্ছেন ৫০ থেকে ৬০ হাজারটাকা। শুরুতে যেখানে একক নাটকের জন্য তাকে দেওয়া হতো ২৫৩০ হাজার টাকা। নাটকের পাশাপাশি ফারিণ এরইমধ্যেএকাধিক ওয়েব সিরিজেও নজর কেড়েছেন।

কেয়া পায়েল :

সময়ে যারা নিয়মিত কাজ করছেন তাদের মধ্যে অন্যতম কেয়া পায়েল। শুরুতে যে যা দিতেন তাতেই কাজ করতেন এইঅভিনেত্রী। তবে চলতি বছরে বেশ কয়েকটি দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। তাই বাড়িয়েছেন নিজের দরও। কেয়াবর্তমানে একক নাটকের জন্য পারিশ্রমিক নিচ্ছেন ৪০ থেকে ৫০ হাজার টাকা।

সাবিলা নূর :

করোনার সময় এবং পরবর্তীতে ৪০ হাজার টাকা পারিশ্রমিক নিলেও চলতি বছরে পারিশ্রমিক বাড়িয়েছেন সাবিলা নূরও। এককনাটকের জন্য এই নায়িকা বর্তমানে ৫০ থেকে ৬০ হাজার টাকা পারিশ্রমিক নিচ্ছেন।

সাফা কবির :

বছর দুয়েক আগে নায়িকা ২০২৫ টাকা পারিশ্রমিক নিলেও বর্তমানে নিচ্ছেন ৪০ হাজার টাকা।

এছাড়া মুমতাহিনা টয়া, মৌসুমী হামিদ, তানিয়া বৃষ্টি, অহনা রহমান, সালহা খানম নাদিয়ারাও নিজেদের পারিশ্রমিকবাড়িয়েছেন। বর্তমানে তারা একক নাটকের জন্য ৩০ হাজার টাকা পারিশ্রমিক নিচ্ছেন।

অন্যদিকে সামিরা খান মাহি, জান্নাতুল ফেরদৌস হিমি, ভাবনা, পারসা ইভানা পারিশ্রমিক নিচ্ছেন ৩৫ থেকে ৪০ হাজার টাকা।প্রতিটি একক নাটকের জন্য সাধারণত দুই দিনের শিডিউল দেন সবাই। আবার চুক্তি সাপেক্ষে কোনো কোনো ক্ষেত্রে এর বেশিওদিতে হয়।

সূত্র: ঢাকা টাইমস


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর