আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:০৩

সেপ্টেম্বরের মধ্যে ছাত্রলীগের সকল ইউনিটের কমিটি

অন্য যে কোনো সংগঠনের চেয়ে করোনা সেবায় এগিয়ে ছাত্রলীগ
নিউজ টি শেয়ার করুন..

আগামী সেপ্টেম্বরের মধ্যে ছাত্রলীগের সব ইউনিট কমিটি পূর্ণগঠন ও পূর্ণাঙ্গ করার উদ্যোগ নিতে যাচ্ছে উপ-মহাদেশের প্রাচীন সংগঠন ক্ষমতাসীন ছাত্রলীগ।

ছাত্রলীগের প্রতিটি বিশ্ববিদ্যালয়, জেলা, থানার কমিটি পূর্ণাঙ্গ করার তাগিদ অনুভব করছে দলটি। ঐক্যবদ্ধ কর্মী সৃষ্টি করতে,রাজনৈতিক প্রয়োজনে ডাক দিলে এক ঘণ্টার নোটিশে যেন হাজার নেতা কর্মী রাজপথে নেমে আসতে পারে সেই তাগিদ থেকেই আ.লীগ ও সহযোগি সংগঠনগুলোকে সক্রিয় রাখতে নতুন কমিটি গঠন ও গঠিত কমিটি পূর্ণাঙ্গ করতে যাচ্ছে দলটি।

গতকাল এসব কমিটি গঠনে জোরালো দাবি তুলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকও।

বৃহস্পতিবার জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ দাবি জানান।

নানক বলেন, শেখ হাসিনা যখন দেশের মানুশের মৌলিক অধিকার নিশ্চিত করে সমৃদ্ধির বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করছে তখন তার জীবনে হুমকির মুখে পড়বেই।

স্বার্থান্বেষীরা তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে প্রতিনিয়ত। ছাত্রলীগের কর্মীদের যেমন সেগুলো নজর রাখতে হবে। তেমনি ভবিষ্যতে বঙ্গবন্ধুর বাংলাদেশে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালানো সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, ওয়ান ইলেভেনের কুশীলবদের ষড়যন্ত্র থেমমে নেই, বর্তমানে সুশীলের রূপ ধরে নানা অপতৎপরতা চালাচ্ছে। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন তারা এখনও দেখে। ছাত্রলীগসহ আওয়ামী লীগ নেতা কর্মীদের সচেতন থাকতে হবে সাংগঠনিক কর্মকাণ্ডের পাশাপাশি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, জিয়া রহমান ও খন্দকার মোস্তাক একই সত্তা। তারা অবৈধভাবে ক্ষমতায় গিয়ে ইনডেমনিটি অ্যাক্ট জারি করে। বঙ্গবন্ধুর খুনিরা সবাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।

ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র অব্যাহত আছে উল্লেখ করে সেটি প্রতিরোধে ছাত্রলীগকে সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

কেন্দ্রিয় নেতাদের এ বক্তব্যের পর নড়েচড়ে বসেছে দলটি।গতকাল ওবায়দুল কাদেরও বলেছেন পর্দার আড়ালের গভীর চক্রান্তের কথা।রাজনৈতিক বিশ্লেষকরা এসব ঘটনাকে সংকট বলে মনে করছেন।শেখ হাসিনা’র জীবন নাশ ও তার সরকারের পতনের পর্দার আড়ালের গোয়েন্দা তথ্য এবং নীলনক্সাও রয়েছে সরকারের হাতে।

এসব নানাবিধ কারনে দলটির শীর্ষ পর্যায় থেকে এসব কমিটিসমুহকে পূর্ণাঙ্গ করে রাজপথ দখল ও জাতিয় রাজনীতিতে নিজেদের সামর্থের জানান দিতে সক্রিয় কমিটি গঠনের উদ্যোগ নিতে যাচ্ছে আ.লীগ।

কমিটি গঠনের বিষয়ে আল নাহিয়ান খান জয় বলেন, আমরা ইতিমধ্যে প্রস্তুতি নিচ্ছি। জেলা বিশ্ববিদ্যালয়ের মেয়াদউত্তীর্ণ কমিটি গুলো আগে করব। তিনি জানান,দ্রুত সব কমিটি গঠন করা হবে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর