আজ শুক্রবার। ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৪:১৬

শেখ হাসিনার জন্মদিনে ৭৬ ছাত্রীকে ছাত্রলীগের সাইকেল উপহার

শেখ হাসিনার  জন্মদিনে ৭৬ ছাত্রীকে ছাত্রলীগের সাইকেল উপহার
নিউজ টি শেয়ার করুন..

বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ৭৬ জন ছাত্রীর মাঝে ৭৬ টি বাইসাইকেলউপহার প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে দুপুর ১২ টায় উপহার প্রদানকর্মসূচি অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মৃতি বিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ছাত্রীহল, ইডেন কলেজ, বেগম বদরুন্নেসাসরকারি মহিলা কলেজ এবং গভর্নমেন্ট কলেজ অফ এ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স কলেজের মেধাবী ৭৬ জন ছাত্রীর মাঝে শিক্ষাঅনুষঙ্গ হিসেবে ৭৬ টি বাইসাইকেল উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আলনাহিয়ান খান জয়ের সভাপতিত্বে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যেরসঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ সিদ্দিকুররহমান, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায়নন্দী, শহীদ বুদ্ধিজীবী পরিবারের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী। 

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ ঢাকা বিশ্ববিদ্যালয়েরবিভিন্ন হল ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। কর্মসূচির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের ত্রাণ দুর্যোগব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার এবং উপত্রাণ দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ফারুক আহম্মেদ আনোয়ার হোসেন।

সময় অতিথিরাদুর্যোগ দুর্বিপাকে; সংকট সংশয়ে বাংলাদেশ ছাত্রলীগম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানটিসফল করতে প্রথমেই ছাত্রীদের মাঝে বাইসাইকেল উপহারের জন্য আবেদন ফর্ম বিতরণ করা হয় এবং দীর্ঘ যাচাইবাছাইেরপরে চূড়ান্তভাবে ৭৬ জন ছাত্রীদের মাঝে ক্রমিক নম্বর সংবলিত টোকেন প্রদান করা হয়। ৭৬ জন ছাত্রীর সকলেই প্রধানমন্ত্রীরজন্মদিন উপলক্ষেজন্মদিনের শুভেচ্ছা চিঠিলিখেন। তাদের মধ্য থেকে সেরা ১০ জনকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবংপ্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই উপহার দেয়া হয়েছে।

আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান বলেন, ‘সামনে নির্বাচন, এই নির্বাচনকে কেন্দ্র করে নানাধরনের অপপ্রচার চালানোর চেষ্টা করবে। আমি বলবো বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনেরসবাইকে ঐক্যবদ্ধ থাকতে, ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না।

ডা. নুজহাত চৌধুরী বাংলাদেশ ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগে বিভিন্ন সময়ে রক্তদান কর্মসূচি, শিক্ষা উপকরণ বিতরণসহ অনেক কাজ করেছে কিন্তু আজকে বাইসাইকেল বিতরণ কর্মসূচি একইসাথে পরিবেশ বান্ধব স্বাস্থ্যসম্মত।যেখানে নারীদের অবরোধবাসিনী করে রাখে সেখানে তোমরা ছাত্রীদের পায়ের নিচে দুটি চাকা দিয়ে সচল করে মু্ক্তভাবেচলাচলের সুযোগ করে দিয়েছো।

সময় বক্তারা ছাত্রলীগের এই মহতী উদ্যোগের প্রশংসা করে ভবিষ্যতেও ছাত্রলীগের নেতাকর্মীদের শিক্ষার্থীবান্ধব কার্যক্রমচালিয়ে যাওয়ার জন্য আহবান জানান।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর