আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:১৬

মেয়র পদে ফেরার অপেক্ষায় জাহাঙ্গীর!

মেয়র পদে ফেরার অপেক্ষায় জাহাঙ্গীর!
নিউজ টি শেয়ার করুন..

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে সিটি কর্পোরেশনের মেয়র পদে পুনর্বহালের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেছেন সিটির ৬১ কাউন্সিলর। গতকাল সচিবালয়ের স্থানীয় সরকার বিভাগে স্থানীয় সরকার মন্ত্রীর কাছে কাউন্সিলরদের পক্ষ থেকে এ চিঠি জমা দেওয়া হয়। ফলে জাহাঙ্গীর ফের মেয়রের পদ ফিরে পেতে যাচ্ছেন এমন আলোচনা রয়েছে তার অনুসারীদের মধ্যে। যদিও এ ব্যাপারে কেউ নিশ্চিত কোনো তথ্য দিতে পারেনি। উল্লেখ্য, গত ১ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

আবেদন পত্রে স্বাক্ষর করা কয়েকজন কাউন্সিলর বলেন, নির্বাচিত মেয়রের অবর্তমানে নগরীর উন্নয়ন কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। তাই তারা স্ব-উদ্যোগে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে এই আবেদন করেছেন। আবেদনে কাউন্সিলররা লিখেছেন, গাজীপুরের উন্নয়ন ও আগামী নির্বাচনে বিজয় নিশ্চিতকরণের লক্ষ্যে জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্ব ফিরিয়ে দেওয়ার জন্য আবেদন।

এতে আরও বলা হয়েছে, নির্বাচিত মেয়র নগরীর কাউন্সিলরদের সঙ্গে আলোচনা করে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করতেন। কিন্তু বিগত ১৫ মাসে প্যানেল মেয়রের স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও সমন্বয়হীনতা চরম পর্যায়ে পৌছেছে। যার কারণে গাজীপুর সিটি কর্পোরেশন সম্পূর্ণরূপে অকার্যকর হয়ে পড়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম সিটি কর্পোরেশনে উন্নয়নের যে ধারা চালু করেছিলেন বর্তমান প্যানেল মেয়রের সমন্বয়হীনতা ও জনগণের চেয়ে নিজের উন্নয়নে অধিক মনোযোগী হওয়ার কারণে আজ তা নিষ্ক্রিয় হয়ে পড়েছে। এর কারণে লাখ লাখ সাধারণ জনগণ সিটি কর্পোরেশন থেকে প্রাপ্য নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। কার্যত সিটি কর্পোরেশন অকার্যকর হয়ে পড়েছে। এতে সরকার ও দলের সুনাম ক্ষুণ্ন হচ্ছে।

কাউন্সিলরদের দেয়া আবেদনের প্রেক্ষিতে জাহাঙ্গীর আলম এর মেয়র পদ ফিরে পাওয়ার ব্যাপারে আশাবাদী তার অনুসারীরা। আশাবাদের ব্যাপারে জানতে চাইলে কেউ কেউ এলজিআরডি মন্ত্রীর একটি বক্তব্য সামনে আনছেন। উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর গাজীপুরের মৌচাকে জাতীয় যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক ক্যাম্পের অনুষ্ঠানে আসা এলজিআরডি মন্ত্রীকে জাহাঙ্গীরের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন।

মন্ত্রী তখন বলেছিলেন, বিষয়টি মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন। তাকে তো মেয়র পদ থেকে বহিষ্কার করা হয়নি, সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সাময়িকভাবে বরখাস্ত যেসব কারণে করা হয়েছে, সেগুলো প্রক্রিয়াধীন। প্রক্রিয়া শেষে জাহাঙ্গীর মেয়র পদ ফিরে পাচ্ছেন কিনা সেটাই এখন দেখার বিষয়।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর