আজ শুক্রবার। ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় দুপুর ২:০৯

ছয় সপ্তাহের মধ্যে ইডেনের সাত ছাত্রীকে আত্মসমর্পণের নির্দেশ (ভিডিও)

ছয় সপ্তাহের মধ্যে ইডেনের সাত ছাত্রীকে আত্মসমর্পণের নির্দেশ (ভিডিও)
নিউজ টি শেয়ার করুন..

মারামারির ঘটনায় লালবাগ থানায় করা মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাতজনকে আগামী ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বুধবার হাইকোর্টের হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন মেজবা উদ্দিন শরীফ। আর রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. রেজাউল করিম।

আইনজীবী মেজবা উদ্দিন শরীফ জানান, ইডেন কলেজে দুইপক্ষের মারামারির ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর লালবাগ থানায় করা মামলায় সাতজনের পক্ষে আগাম জামিন চেয়ে আবেদন করি। আদালত শুনানি নিয়ে আগামী ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। এ সময়ের মধ্যে তাদেরকে গ্রেপ্তার বা হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন আদালত।

জামিন চাওয়া সাতজন হলেন- রুপা দত্ত, শেখ সানজিদা, মারিয়া, শারমিন আক্তার, মনিকা তালুকদার, মায়েদা বেগম মায়া ও তানজিলা আক্তার।

গত ৩ অক্টোবর এ মামলায় ৯ ছাত্রী হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।
অন্যদিকে তাদের করা মামলায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি-সম্পাদকসহ ১৪ জন গত ৪ অক্টোবর হাইকোর্ট থেকে জামিন নেন।

গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজের ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় দশজন আহত হন। ওইদিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একই সঙ্গে সাংগঠনিক শৃঙ্খলা ভঙের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।

পরের দিন ২৬ সেপ্টেম্বর ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালতে মামলার আবেদন করেন। আদালত সেটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন।

অন্যদিকে ২৮ সেপ্টেম্বর রাজধানীর লালবাগ থানায় আরেকটি মামলা করে অপরপক্ষ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর