আজ বৃহস্পতিবার। ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় সন্ধ্যা ৭:৫৪

গুম হওয়া তিন নেতা সহ জবি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

গুম হওয়া তিন নেতা সহ জবি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
নিউজ টি শেয়ার করুন..

আব্দুজ্জাহের মেহেদী ,জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

দীর্ঘ ১৯ বছর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে ২৮৩ নেতা কর্মীর মধ্যে স্থান পেয়েছে ২০১৪ সালের ৪ ডিসেম্বর গুম হওয়া ৩জন। গুম হওয়া ৩ জন হলেন, আসাদুজ্জামান রানা, মাজাহারুল ইসলাম রাসেল ও আল-আমিন।কমিটিতে তাদেরকে সহ সভাপতি পদ দেয়া হয়েছে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, ‘তারা দীর্ঘদিন রাজনীতি করেছে। তাই সম্মানার্থে তাদের কমিটিতে রাখা হয়েছে।’

শুক্রবার (২৮ অক্টোবর) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠার পর এই প্রথম ছাত্রদলের এ শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এর আগে ২০০৩ সালে কলেজ থাকাকালীন সময়ে ঘোষিত হয়েছিল পূর্ণাঙ্গ কমিটি। চলতি বছরের ১লা জুলাই মোঃ আসাদুজ্জামান আসলাম কে সভাপতি ও সুজন মোল্লা কে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

পাঁচ সদস্যের আংশিক কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে ইব্রাহিম কবির (মিঠু), সিনিয়র যুগ্ম সাধারণ-সম্পাদক হিসবে মেহেদী হাসান হিমেল ও সাংগঠনিক সম্পাদক হিসেবে শামসুল আরেফিন কে বেছে নিয়েছিল কেন্দ্রীয় সংসদ। এরপর গত ২৫ জুলাই আরেক বিজ্ঞপ্তিতে মো. মোস্তাফিজুর রহমান রুমিকে প্রচার সম্পাদক ও সাখাওয়াতুল ইসলাম খান পরাগকে দফতর সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। এরপর ৯ আগস্ট থেকে শাখা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য ফরম বিতরণ শুরু করে।

পূর্ণাঙ্গ কমিটির সহ সাধারণ সম্পাদক করা হয়েছে ৫৬ জনকে, সহসাংগঠনিক সম্পাদক ৫৭ জন, সম্পাদকমণ্ডলীর সদস্য ২৭ জন এবং সাধারণ সদস্য করা হয়েছে ১৮ জনকে। এ পূর্ণাঙ্গ কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পর্যন্ত স্থান পেয়েছে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর