গভীর রাতে মহিলা লীগ নেত্রীর বাসায় ব্যবসায়ী বন্ধু, সকালে মিলল লাশ

পাবনার ভাঙ্গুড়ায় আকরাম উদ্দিন (৪৮) নামের এক ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে। আজ শনিবার ভোরে পৌরসভার ভাঙ্গুড়া বাজার এলাকায় বন্ধু পান্না আক্তারের বাসায় তাঁর মৃত্যু হয়। পান্না আক্তার উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক।

আকরাম নোয়াখালীর হাতিয়া উপজেলার বুড়িরচর গ্রামের বশির উদ্দিনের ছেলে। তাঁর দুই সন্তান রয়েছে। তিনি চট্টগ্রামের মোঘলটুলী এলাকায় জাহাজ ভাঙার ব্যবসা করতেন।

এদিকে খবর পেয়ে সকালে আকরামের লাশ উদ্ধার করে ভাঙ্গুড়া থানা-পুলিশ। পরে পান্না আক্তারকে থানায় ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়। পান্না আক্তার সাবেক ভিপি মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী।

জানা গেছে, ব্যবসায়ী আকরাম উদ্দিন ও মহিলা লীগ নেত্রী পান্না আক্তার দুজনেরই বাড়ি নোয়াখালীর হাতিয়ায়। একসময় তাঁরা দুজন হাতিয়া দ্বীপ সরকারি কলেজে পড়তেন। দীর্ঘদিন ধরে তাঁদের মধ্যে যোগাযোগ ছিল না। বছরখানেক আগে ফেসবুকের মাধ্যমে তাঁদের মধ্যে যোগাযোগ হয়। সেই থেকে মাঝেমধ্যে পান্নার বাসায় আসতেন আকরাম।

এদিকে ছেলেমেয়ে বাড়িতে না থাকায় তিন সন্তানের মা পান্না আক্তার বাড়িতে একাই থাকতেন। গতকাল শুক্রবার গভীর রাতে ব্যবসায়ী আকরাম উদ্দিন বান্ধবীর বাসায় আসেন। ভোরে পান্না আক্তার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আকরামকে মৃত ঘোষণা করেন।

পান্না আক্তার বলেন, তাঁরা দুজন কলেজজীবনের বন্ধু। তাঁকে দেখতে এসেছিলেন আকরাম। হঠাৎ বুকে ব্যথা শুরু হলে তাঁকে হাসপাতালে নিয়ে যান তিনি। কিন্তু এমন ঘটনা ঘটবে তিনি কখনো ভাবেননি।

এ বিষয়ে জানতে চাইলে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, আকরাম উদ্দিনের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। চিকিৎসক তাঁকে জানিয়েছেন, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়ে থাকতে পারে।

ওসি আরও বলেন, লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য পাবনা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর তাঁর মৃত্যুর কারণ জানা যাবে।

 

Leave a Comment