ময়মনসিংহ শহরে জনি-শাকিব ও আতিকের সন্ত্রাসী তান্ডব

নিজস্ব প্রতিবেদক :

ময়মনসিংহ মহানগরে আধিপত্য বিস্তারে মরিয়া হয়ে উঠেছে জনিশাকিব দুই ভাই আতিক নামে শীর্ষ সন্ত্রাসী। একসময়বিএনপির রাজনীতির সাথে যুক্ত থাকলেও এই তিনজন বর্তমানে খোলস পাল্টিয়ে আওয়ামী লীগার হয়ে গেছে। আওয়ামীলীগের নাম ভাঙিয়ে এখন একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে ময়মনসিংহ শহরে।

জানা যায়, জনি অস্ত্র ব্যবসায়ী এবং জনি আতিক শাকিবের নামে মাদক, চাঁদাবাজি, হত্যা মামলাসহ ১৬/১৭টি মামলাচলমান রয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মাহমুদুল হাসান জনি, শাকিব আতিক এই তিনজন মূলত আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িতএক নেতার ছত্রছায়ায় থেকে ময়মনসিংহ শহরে অস্ত্র, মাদক ব্যবসা, চাঁদাবাজির রাজত্ব গড়ে তুলেছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ভুক্তভোগী বলেন, জনি, শাকিব আতিকের মাদক ব্যবসা, চাঁদাবাজি সন্ত্রাসী কর্মকান্ডেআমরা এলাকাবাসী অতিষ্ঠ হয়ে গেছে।যখন ইচ্ছে যাকে তাকে মারধর করাসহ এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে এরাইজড়িত। আমরা এলাকায় শান্তি চাই। শান্তিপূর্ণ শহরে অরাজকতা তৈরি করে এই সিন্ডিকেট। একজন গডফাদারের ছত্রছায়ায়এসব কর্মকাণ্ড চালায় তারা।

বিষয়ে ময়মনসিংহ আওয়ামী লীগের এক নেতা বলেন, কিছুদিন আগেও জনি, জনির ছোটভাই সাকিব আতিক বিএনপিররাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিল।কিন্তু গত বছরের ২৮ নভেম্বর ১৮ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিকসম্পাদকের দায়িত্ব ভাগিয়ে নেয় মাহমুদুল হাসান জনি। তার এই পদ পাওয়া নিয়ে আমরা আওয়ামী লীগের একজন কর্মী হিসেবেহতভম্ব হয়েছি। একজন সন্ত্রাসী কি করে আওয়ামী লীগের একটি গুরুত্বপূর্ণ পদ পায় তা নিয়ে পুরো মহানগরের নেতাকর্মীদেরমাঝে চাপা ক্ষোভ সৃষ্টি হয়েছে। দীর্ঘদিনের ত্যাগী কর্মীদের বঞ্চিত করে এমন নেতৃত্ব আমাদের হতাশ করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১২ জুন নগরীর কালিবাড়ি লেনে জেলা গোয়েন্দা পুলিশের সাথেবন্দুকযুদ্ধেজনিরভাই মোঃ রনি (৩০) আনোয়ার হোসেন ওরফে আনার (৩৮) নামে আরেকজন মাদক কারবারি নিহত হয়। এসময় পুলিশেরএসআই পরিমল চন্দ্র দাস কনস্টেবল শামীম নামে পুলিশের দুই সদস্য আহত হয়।

তারা কৃষ্টপুর এলাকার মামুন মিয়া ওরফে ঢাকাইয়া মামুনের ছেলে রনি বাঁশবাড়ি কলোনির সিরাজ আলীর ছেলে আনোয়ারহোসেন ওরফে আনার। এরা দুজনই মাদক কারবারি একাধিক মাদক মামলার আসামি বলে জানায় পুলিশ। এসময় পুলিশঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিনটি গুলির খোসা এক হাজার ৭৫০ পিছ ইয়াবা উদ্ধার করে।

জনির ছোটভাই সাকিব,তার বড়ভাইয়ের মাদক ব্যবসাসহ বিভিন্ন অনৈতিক সিন্ডিকেট সামলান।

জানা যায় ,গত ২০২০ সালের ২৩ ডিসেম্বর  নগরীর কেওয়াটখালি ওয়াপদা মোড়ে এলাকা থেকে গুলি ভর্তি বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্র মাদকসহ শীর্ষ সন্ত্রাসী শাকিবসহ (২০), হাবিবুর রহমান (২৬) সুজন মিয়া (৩৮) নামে তিনজনকে গ্রেফতারকরে ময়মনসিংহ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪। র‍্যাব১৪ সদর দফতরে আয়োজিত এক প্রেস কনফারেন্সে তথ্যজানিয়েছিলেন কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিন।

এসময় তাদের কাছ থেকে গুলিভর্তিসহ একটি বিদেশি পিস্তল, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র মাদক উদ্ধার করা হয়। তারাদীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে ডাকাতি, অস্ত্র মাদক কেনাবেচা সরবরাহ করে আসছিল। অপরদিকে শীর্ষ চাঁদাবাজসন্ত্রাসী আতিক, জনি জনির ছোটভাই শাকিবের সাথে মিলে কৃষ্টপুর এলাকায় দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করেআসছে।

বিষয় নিয়ে জনি কে একাধিকবার ফোন করা হলেও তাকে পাওয়া যায় নি। ফোনে সংযোগ করা যায় নি সাকিব আতিককেও।

Leave a Comment