মাগুরায় সাকিব, ঢাকায় ফেরদৌসের হাতে নৌকা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও মাগুরা-২ আসনে ক্রিকেটার সাকিব আল হাসান নৌকার মনোনয়ন পাচ্ছেন বলে গুঞ্জন ছড়িয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে এ গুঞ্জন ছড়িয়ে পড়ে।

এ দিন সকাল থেকে মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়ে চলে রাত ১০টা পর্যন্ত। সভা শেষে নেতাদের কাছ থেকে একাধিক ব্যক্তির মনোনয়ন প্রাপ্তির খবর ছড়িয়ে পড়ে। সভা শেষে আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে, ফেরদৌস ও সাকিবের মনোনয়ন পাচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানিয়েছেন, সভায় ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। সমাজে গ্রহণযোগ্যতা আছে এবং পোর্টফোলিও ভালো- এমন ক্রিকেটার ও চিত্রনায়কের মনোনয়ন চূড়ান্ত হয়েছে বলেও শোনা যায়।

সম্প্রতি অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিত্রনায়ক ফেরদৌস। ক্রিকেটার সাকিব আল হাসান সশরীরে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে একাধিক আসনের (ঢাকা-১০, মাগুরা-১ ও ২) জন্য মনোনয়ন ফরম নেন।

এদিকে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে প্রায় আধা ঘণ্টা ধরে বৈঠক করেন সাকিব। বৈঠক শেষে কাদের বলেন, ক্রিকেটার সাকিব আল হাসান রাজনীতি করবেন। তিনি জনগণের সেবা করবেন।

অপরদিকে, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ফেরদৌস। গত সপ্তাহে একটি নির্বাচনী প্রচারে দলের হাইকমান্ড থেকে গ্রিন সিগন্যালের অপেক্ষায় থাকার কথা জানান তিনি।

প্রসঙ্গত, নৌকা প্রতীকে মনোনয়নপ্রত্যাশী তিন হাজার ৩৬২ জন। আগামীকাল রোববার সকালে আওয়ামী লীগের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন।

Leave a Comment