নেত্রকোনায়-৪ উপ-নির্বাচনে আ.লীগের মনোনয়ন পত্র কিনলেন গোলাম বাকী চৌধুরী

নেত্রকোনা আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ কমিটির সদস্য গোলাম বাকী চৌধুরী। আজ বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তিনি।

গোলাম বাকী চৌধুরী আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি সমবায় বিষয়ক উপকমিটির সাবেক সদস্য। সাবেক সদস্য, নির্বাচন পরিচালনা উপকমিটি,মিডিয়া মনিটরিং সেল, বাংলাদেশ আওয়ামী লীগ। তিনি সাবেক ক্রীড়া সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ,সাবেক সহসম্পাদক,ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সাবেক গ্রন্থনা প্রকাশনা সম্পাদক, জিয়া হল ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়,সাবেক সদস্য, ডাটাবেজ টিম, বাংলাদেশ আওয়ামী লীগ।

ওই আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য বেগম রেবেকা মমিন গত ১১ জুলাই মারা গেলে নেত্রকোনা আসনটি শূন্য হয়।আসন শূন্যের ৯০ দিনের মধ্যে ভোটগ্রহণের আইনি বাধ্য বাধকতা রয়েছে। ওই বিবেচনায় জাতীয় নির্বাচনের মাত্র কয়েক মাসআগে উপনির্বাচন হতে যাচ্ছে। পরে নেত্রকোনা আসনের উপনির্বাচনে আগামী সেপ্টেম্বর ভোটের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৪ জুলাই।মনোনয়নপত্র বাছাই ২৫ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩১ জুলাই। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ নির্বাচনীপ্রচার শুরু আগামী আগস্ট।

গোলাম বাকী চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মানের যে ঘোষণা দিয়েছেন তারই অংশ হিসেবে স্মার্ট সমাজ ব্যবস্থা গড়ে তোলা আর আর স্মার্ট সমাজ ব্যবস্থা গড়ে তোলার জন্য তরুণ প্রজন্মকে এগিয়ে আনতে হবে। আমি প্রথমেইএই তরুণ সমাজ মাদক মুক্ত করবো তাদেরকে এমন ভাবে ট্রেইন আপ করবো এবং দক্ষ মানব শক্তি তে রুপান্তরিত করবো যাতে করে তারা গ্রাম থেকে শহর এমনকি শহর থেকে সারা বিশ্বের সব জায়গায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে।

তিনি আরও বলেন, আরেকটি বিষয় হল আমার শৈশব কাল থেকে স্বপ্ন আমার ভাটি অঞ্চলের মানুষের পাশে থাকা আর ভাটি অঞ্চলের মানুষের পাশে থেকে কাজ করে যাওয়া এবং তাদের সুখে দুঃখে পাশে থাকায় আমার আজীবনের লালিত স্বপ্ন।

Leave a Comment