রাবিতে পর্দা নামলো ’আরইউসিসি’ চাকরি মেলার

RUCC

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) ৭ম বারের মতো দুই দিনব্যাপী ‘আরইউসিসি জব ফেয়ার-২০২০’ সফলভাবে শেষ হয়েছে। মেলার দ্বিতীয় দিন বৃহস্পতিবার শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। জব ফেয়ারে সিভি জমা পড়েছে ২৬০০ এরও বেশি তাদের মধ্যে থেকে ভাইবাতে ডাক পেয়েছেন ৩৬৮ জন এবং তাদের মৌখিক পরীক্ষা নেন কোম্পানির কর্মকর্তাবৃন্দ। যার মধ্যে ঢাকাতে তাদের প্রধান র্কাযালয়ে ডাক পেয়েছেন ১৩৫ জন ।

বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে বুধবার শুরু হয়েছিল দুই দিন ব্যাপী এ চাকরি মেলা।
মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সরাসরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ, চাকরির তথ্য প্রদান, সেরা চাকরি প্রার্থীদের বাছাইকরণ এবং সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের নিয়োগ দেওয়ার জন্য নির্বাচিত করে।

এছাড়া জমা পড়া সিভিগুলো অগ্রাধিকারের ভিত্তিতে পরবর্তীতে সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো। মেলায় দেশের প্রায় ২০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছিল।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের আয়োজনে দুই দিনব্যাপী মেলায় শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক দুইটি ওর্য়াকশপ ও একটি র্কপোরেটে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মেলার দ্বিতীয় দিন বৃহস্পতিবার সন্ধ্যা পাঁচটায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার টিএসসি অডিটোরিয়ামে আরইউসিসি জব ফেয়ার ২০২০ এর সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে ক্যারিয়ার ক্লাবের সফল আয়োজকদের এবং চাকুরী প্রাপ্তদের সংবর্ধনা এবং কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এছাড়াও জব ফেয়ারে আগত সকল কোম্পানিকে এবং পার্টনারশীপ সকল কোম্পানিকে সংবর্ধনা দেওয়া হয়।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি স্বনামধন্য ও সম্পূর্ণ অরাজনৈতিক ক্যারিয়ার সংশ্লিষ্ট ছাত্র সংগঠন যা ২০১৩ সালের ১৯ জুন যাত্রা শুরু করে। প্রতিষ্ঠিত হবার পর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব প্রতিবছরই জব ফেয়ার আয়োজন করে আসছে। এছাড়াও বিভিন্ন ক্যারিয়ার সংশ্লিষ্ট আলোচনা সভা, সেমিনার, ওয়ার্কশপ এর মতো ক্যারিয়ার সমন্ধিত কর্মকান্ডের জন্য সারা দেশে এবং দেশের চাকুরি বাজারে আরইউসিসি ব্যাপকভাবে প্রশংসিত হয়ে আসছে। বাংলাদেশে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবই প্রথম ছাত্র সংগঠন যারা চাকুরি প্রার্থীদের জন্য জব ফেয়ার এর উদ্যোগ গ্রহণ করে টানা সপ্তমবারের মতো জব ফেয়ার আয়োজন করেছে।

Leave a Comment