জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জাতীয় ছাত্র সমাজের প্রস্তুতি কমিটি গঠন

মারুফ হাসান ত্বোহা, জাবি  প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাবেক রাষ্ট্রপতি হুসেই মুহম্মদ এরশাদের জাতীয় পার্টির ছাত্র সংগঠন ‘জাতীয় ছাত্র সমাজে’র কমিটি গঠনের লক্ষ্যে জাতীয় ছাত্র সমাজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

গতকাল শনিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে সংবাদ সম্মেলন করে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী মাস্উদী হাসান মামুনকে আহ্বায়ক ও ইতিহাস বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী শহীদ হাসান সৈকতকে সদস্য সচিব করে ১৩ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি আত্মপ্রকাশ করে।

সংবাদ সম্মেলনে জাতীয় ছাত্র সমাজ জাবি শাখার আহ্বায়ক মাসউদী হাসান মামুন লিখিত বক্তব্যে বলেন, ‘শিক্ষা শান্তি উন্নয়নের প্রগতি স্লোগানে কেন্দ্রীয় নির্দেশে আত্মপ্রকাশ করছে জাতীয় পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। ‘অস্ত্র ছেড়ে কলম ধর, সুশৃঙ্খল জীবন গড়’ পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের এই স্লোগানকে বাস্তবে রুপদানে আমাদের চেষ্টা থাকবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সহনশীলতা, সহমর্মিতা ও সমঝোতার ভিত্তিতে পরিচালিত হবে সংগঠনটি।’

তিনি আরো বলেন, ‘আমাদের রাজনীতি হবে শিক্ষার্থীদের সমতা বিধান। সন্ত্রাস, হল দখল, অস্ত্রবাজী, ভীতি প্রদর্শন ইত্যাদি অগণতান্ত্রিক ও অসহনশীল ছাত্র রাজনীতির ভয়াল গ্রাস থেকে বেড়িয়ে এসে সুষ্ঠু ও গণতান্ত্রিক রাজনৈতিক চর্চা।’

এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন, মাহমুদুল হাসান মুজাহিদ, শাহাদাত হোসেন শামীম, জুয়েল আহমেদ, আবু হাসান, রোদিয়া হোসেন, নাহিদ আহমেদ সবুজ, ইব্রাহিম খলিল আপন, রায়হান আহমেদ, সবুজ সরকার শুভ, মো. এরশাদুল হক ও মো. তানজীব।

Leave a Comment