পার্বতীপুরে সচেতনতা ও উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

মাদক, বাল্য বিবাহ রোধ ও উচ্চ শিক্ষা সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করতে দিনাজপুর জেলার পার্বতীপুরের বিভিন্ন কলেজে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিববার ও রোববার উপজেলার যথাক্রমে পার্বতীপুর সরকারি কলেজ ও মনমথপুর আইডিয়াল কলেজে এই সেমিনারের আয়োজন করে পার্বতীপুর উপজেলা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন পার্বতীপুর থানা সমিতির সদস্যরা।

সেমিনারের আহ্বায়ক এম আর মামুন বলেন, দেশের বর্তমান উন্নয়নের ধারায় আমাদের এলাকা বরাবরেই অনেক পিছিয়ে সে জায়গা থেকে কলেজের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও উচ্চ শিক্ষায় এগিয়ে নিতেই আমদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। কারণ আমরা বিশ্বাস করি, একমাত্র শিক্ষায় পারে মানুষকে তার স্বপ্নের পথে এগিয়ে নিতে। এবং এই কার্যক্রম সামনেও চলবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সেমিনারের অন্যতম বক্তা আবদুল্লাহ্ আল মামুন(মিতুল) বলেন, এবারেই আমরা প্রথম এলাকায় এমন সেমিনার আয়োজন করলাম এবং কলেজের শিক্ষকরা আমাদের সাহায্য ও কার্যক্রমের ভুয়ষি প্রসংশা করেন।

উল্লেখ্য, পার্বতীপুর থানা সমিতি হলো পার্বতীপুর উপজেলা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন। যারা বিশ্ববিদ্যালয় বিভিন্ন ধরনের কাজ করে থাকে। বিশেষত তারা পার্বতীপুর থেকে রাজশাহীতে আসা শিক্ষার্থীদের সহায়তার চেষ্টা করে যাচ্ছে।

টাইমস/এম আর

Leave a Comment