৬০ রানেই শেষ নিউজিল্যান্ডের ইনিংস

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো বাংলাদেশ।টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড।শুরুতেই বাংলাদেশী স্পিনারদের তান্ডবে ৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে কিউইরা।এরপর বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন কিউই অধিনায়ক টম লাথাম ও অভিজ্ঞ হেনরি নিকলস।দলীয় ৪৩ রানে লাথামকে আউট করে জুটি ভাঙেন সাইফুদ্দীন। এরপর আর কেউ বলার মতো স্কোর করতে না পারলে ১৬.৫ ওভারে মাত্র ৬০ রানে ঘুটিয়ে যায় কিউইরা।টম লাথাম ও নিকলস উভয়ই করেন ১৮ রান করে।বাকিরা ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে।বাংলাদেশের পক্ষে মাহাদি ১টি,মুস্তাফিজ ৩টি,সাকিব,সাইফুদ্দিন ও নাসুম নেন দুটি করে উইকেট।
৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারালেও সাকিব ও মুশফিকের দৃঢ়তায় সহজ পায় বাংলাদেশ। সাকিব ২৫ রান করে আউট হলেও মুশফিক (১৬* রান) দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।অধিনায়ক মাহমুদউল্লাহ অপরাজিত থাকেন ১৪ রানে।
নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে এটা বাংলাদেশের প্রথম জয়।দলকে ব্যাটে বলে নেতৃত্ব দিয়ে ম্যান অব দা ম্যাচ হয়েছেন সাকিব।

Leave a Comment