শরীয়তপুর জেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হলেন যারা

এস,এম,স্বাধীন,শরীয়তপুর :

ইভিএমএর মাধ্যমে সোমবার (১৭ অক্টোবর) দেশের ৫৭ জেলার ন‍্যায় শরীয়তপুর জেলায় ভোটগ্রহণ সম্পন্ন হলো জেলা পরিষদনির্বাচন। স্বচ্ছ নির্বাচনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা। জেলা রিটার্নিং অফিসারএর কার্যালয়েরমনিটরিং সেল থেকে এসব কেন্দ্র সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হয়। এছাড়া ৭টি কেন্দ্রের প্রতিটি কেন্দ্রের পর্যবেক্ষণের জন‍্য সিসিক‍্যামেরা ছাড়াও ম্যাজিস্ট্রেট, র‍্যাব অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে জেলা রিটার্নিংঅফিসার জেলা প্রশাসক মো: পারভেজ হাসান সংবাদমাধ্যমকে এসব তথ্য জানান।

এবারের জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে, সংরক্ষিত মহিলা সদস‍্য পদে সাধারণ সদস‍্য পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতাকরেছেন। ইতিমধ্যে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছাবেদুর রহমান খোকা সিকদার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।সংরক্ষিত মহিলা সদস‍্য পদে উপজেলায় জন মহিলা সদস‍্য নির্বাচিত হয়েছেন। এদের সদর, জাজিরা ডামুড‍্যা উপজেলায়১নং সংরক্ষিত মহিলা আসনে টেবিল ঘড়ি মার্কা নিয়ে ২৮৩ ভোট আসমা আকতার বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিনাজমা ফজল হরিণ মার্কা নিয়ে ১২৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। নড়িয়া, ভেদরগঞ্জ গোসাইরহাট উপজেলায় ২নংসংরক্ষিত মহিলা আসনে এডভোকেট হাবিবুন নাহার নিপা ফুটবল মার্কা নিয়ে ১৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতমপ্রতিদ্বন্দ্বি প্রার্থী কোহিনুর সুলতানা মাইক মার্কা নিয়ে ১৪৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন এবং সাধারণ সদস‍্য পদে সদরউপজেলায় ১নং ওয়ার্ডে জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ বিধি ৪১ উপবিধি() অনুসারে লটারিতে বোরহান মুন্সীটিউবওয়েল মার্কা নিয়ে ৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী কামরুজ্জামান উজ্জ্বল আকন হাতি মার্কা নিয়ে ৭০ভোট পেয়ে পরাজিত হয়েছেন; জাজিরা উপজেলায় ২নং ওয়ার্ডে নেছারউদ্দিন মাদবর তালা মার্কা নিয়ে ৮৬ ভোট পেয়ে বিজয়ীহয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো: আনিছুর রহমান টিউবওয়েল মার্কা নিয়ে ৮৪ মার্কা নিয়ে পরাজিত হয়েছেন; ডামুড‍্যাউপজেলায় ৩নং ওয়ার্ডে সৈয়দ ইকবাল হোসেন তালা মার্কা নিয়ে ৭৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থীহাতি মার্কা নিয়ে ২৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন; নড়িয়া উপজেলায় ৪নং ওয়ার্ডে মো: আলী আজগর চুন্নু টিউবওয়েল মার্কানিয়ে ৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মামুন সিকদার হাতি মার্কা নিয়ে ৫৭ ভোট পেয়ে পরাজিতহয়েছেন; ভেদরগঞ্জ উপজেলায় ৫নং ওয়ার্ডে মো: : কাইয়ুম পাইক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন গোসাইরহাটউপজেলায় ৬নং ওয়ার্ডে আব্রাহাম লিংকন টিউবওয়েল মার্কা নিয়ে ৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বিপ্রার্থী মো: নুরুজ্জামান মৃধা তালা মার্কা নিয়ে ৪২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

উল্লেখ্য, ১৭ অক্টোবর শরীয়তপুর জেলা পরিষদ নির্বাচনে জেলার ৬টি উপজেলা, ৫টি পৌরসভা ৬৫টি ইউনিয়নের ৯১৫ জনজনপ্রতিনিধি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬৯৯ মহিলা ভোটার ২১৬। নির্বাচনেসংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে জন সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৬ জনসহ ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সকাল ৯টায়ভোটগ্রহণ শুরু হয়ে শান্তিপূর্ণভাবে দুপুর ২টায় শেষ হয়েছে। 

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১৫ সেপ্টেম্বর৷ মনোনয়নপত্র বাছাই করা হয় ১৮ সেপ্টেম্বর।প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোট গ্রহণ আজ ১৭ অক্টোবর।

Leave a Comment