প্রশাসনে বিভিন্ন পর্যায়ে রদবদল

প্রশাসনে উপসচিব, সিনিয়র সহকারী সচিব ও উপজেলা নির্বাহী অফিসার পদে রদবদল করা হয়েছে। এ ছাড়া সেনাবাহিনীর দুই কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জারি করা প্রজ্ঞাপনে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক অর্পণা বৈদ্যকে উপপরিচালক হিসাবে চাঁদপুরে, সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ জাহিদ আখতারকে পরিচালক পদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এবং মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপসচিব মো. ইলিয়াস মেহেদীকে উপপ্রকল্প পরিচালক হিসাবে আশ্রয়ণ-২ প্রকল্পে বদলি করা হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদ কামালকে সিনিয়র সহকারী সচিব হিসাবে ভূমি মন্ত্রণালয়ে, মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক স্নেহাশীষ দাশকে সিনিয়র সহকারী সচিব হিসাবে স্বাস্থ্য সেবা বিভাগে, সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার উজ জামানকে পরিকল্পনা বিভাগে, ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. রায়হান উজ্জামানকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য বরিশালের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

ওএসডি সিনিয়র সহকারী সচিব মো. সায়েদুল আরেফিনকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের একান্ত সচিব (পিএস) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির আইসিটি সেন্টারের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. তৌহিদুল ইসলামকে সেনাবাহিনীতে এবং সেনাবাহিনীর কর্মকর্তা গ্রুপ ক্যাপ্টেন এস এম মনজুরুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির আইসিটি সেন্টারের পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমীনকে সিনিয়র সহকারী সচিব হিসাবে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

অপর এক আদেশে জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার হিসাবে বদলির আদেশাধীন মোছা. মমতাজ মহল ও রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. মিজানুর রহমানকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের জন্য খুলনার বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. মাহমুদ আল হাসানকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের জন্য রংপুরের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

এ ছাড়া বাংলাদেশ কপিরাইট অফিসের ডেপুটি রেজিস্ট্রার প্রিয়াংকা দেবী পাল ও বরিশালের গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারকে সিনিয়র সহকারী প্রধান হিসাবে পদায়নের জন্য পরিকল্পনা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

 

 

Leave a Comment