পদপ্রত্যাশী ছাত্রলীগ নেতাদের এসএমএসে বিরক্ত ওবায়দুল কাদের

আসন্ন ছাত্রলীগের জাতীয় সম্মেলনে পদপ্রত্যাশী নেতাদের এসএমএসে বিরক্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুলকাদের। রাতে মোবাইল সাইলেন্ট থাকে বলে উল্লেখ করে তিনি জানান, সারা রাত যেসব মেসেজ আসে, সকালে ঘুম থেকে উঠেসেগুলো তিনি দেখেন।

ওই সময় (সকালে) এত মেসেজ পড়তে পড়তে সময় ফুরিয়ে যায় বলে উল্লেখ করেন। তিনিদয়া করে কেউ মেসেজ দেবেন না’, বলেও ছাত্রলীগকে সতর্ক করে দেন।

আজ সোমবার (১৪ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির ২২তম সম্মেলনউপলক্ষে প্রচার প্রকাশনা উপকমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন।

রাতে মোবাইল সাইলেন্ট করে ঘুমান বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সকালে দেখি সারা রাত (কল)- বেশিরভাগ হল ছাত্রলীগের। এখানেও আছেন কেউ কেউ, আওয়ামী লীগের প্রার্থী বিভিন্ন জায়গার এসব জ্বালাতনগুলোদয়াকরেসকালে উঠে আমি আমার মেডিকেশন আছে, আমাকে বাইরে যেতে হয়, তখন আমার প্রস্তুতিটা লাগে। কিন্তু ওই সময় এতমেসেজ পড়তে পড়তে শেষ, সময় ফুরিয়ে যায়। দয়া করে আমাকে মেসেজ দেবেন না।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, তাদের জন্য আমাদের নেত্রী একটি সুসজ্জিত কার্যালয় তৈরিকরে দিয়েছেন। সেটা হল আমাদের ২৩ নম্বরে (বঙ্গবন্ধু অ্যাভিনিউ) তারা এখানে ঘোরে কেন? ছাত্রলীগ অফিসে গেলে, ওইঅফিসে যাবে। তদবির করলে ওই অফিসে করবে। এখানেতো তাদের আসার কথা না।

কোনও অতি উৎসাহী ভক্ত সুবিধা পাবেন না বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, কারও বাড়ি কোম্পানীগঞ্জ কিংবা নোয়াখালীহলে, আমার ওই সব প্রীতি নাই। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তাই নেতাকর্মীদের একই চোখে দেখি। আমারএলাকাবাসী আমাকে নির্বাচিত করে সেটা ভিন্ন কথা। কিন্তু কারও প্রতি আমি বিশেষ দৃষ্টি দিতে পারি না, পারবো না। আওয়ামীলীগের সব নেতাকর্মী আমার জন্য সমান।

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে কাউকে তার অতি উৎসাহী ভক্ত সাজতে নিষেধ করে তিনি বলেন, এই দলেরনেতাকর্মীদের মনে খবর আমাদের সভাপতি শেখ হাসিনার চেয়ে বেশি জানেন না। তিনি কাউন্সিলরদের মনের খবর জীবনেরখবর, এমনকি তারা কীভাবে চলছে, কে অসুস্থ, কার আর্থিক সচ্ছলতা নেই, সব খবর রাখেন।

আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচনে সভাপতি শেখ হাসিনার বিকল্প নেই উল্লেখ করে দলের সাধারণ সম্পাদক বলেন, একজনকাউন্সিলরও খুঁজে পাওয়া যাবে না যে, আমাদের নেত্রীকে পুনর্বার চাইবেন না। তার জন্য আমরা আজকে এসেছি।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা কেন দলীয় সভাপতির ধানমন্ডির কার্যালয়ে ঘুর ঘুর করে প্রশ্ন তুলে কাদের বলেন, তাদের জন্যআমাদের নেত্রী একটি সুসজ্জিত কার্যালয় তৈরি করে দিয়েছেন। সেটা হলো আমাদের ২৩ নম্বরে (বঙ্গবন্ধু অ্যাভিনিউ) তারাএখানে ঘুরে কেন? ছাত্রলীগ অফিসে গেলে, ওই অফিসে যাবে। তদবির করলে ওই অফিসে করবে। এখানে তো তাদের আসারকথা না।

Leave a Comment