আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:২৪

আমরা ডিজিটাল যুগে পা দিয়েছি : মোস্তাফা জব্বার

আমরা ডিজিটাল যুগে পা দিয়েছি : মোস্তাফা জব্বার
নিউজ টি শেয়ার করুন..

শফিক আহমেদ ভূইয়া :

দেশে যাত্রা করলো তথ্যপ্রযুক্তি খাতের সাংবাদিকদের নিয়ে গড়া নতুন সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি)।এই খাতের সাংবাদিকতার বিকাশ, উন্নয়ন ও গণমাধ্যম কর্মীদের কল্যাণে কাজ করবে সংগঠনটি। সোমবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) কার্নিভ্যাল হলে এক অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির যাত্রা শুরু হয়।

অনুষ্ঠানে গণমাধ্যমের সংকট ও করণীয়’ শীর্ষক এক গোলটেবিল আলোচনা দিয়ে শুরু হয় আয়োজনটি। সেখানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, আমরা ডিজিটাল যুগে পা দিয়েছি। ফলে এখন এটিকে ঠেকিয়ে রাখা যাবে না। ফলে যে বিজ্ঞাপনের কথা হচ্ছে, সেখানে সামাজিক মাধ্যমগুলো আধিপত্য বিস্তার করতে পেরেছে। যে অন্য মাধ্যম পারেনি।

ফলে এখন বিজ্ঞাপন ভিন্ন মাধ্যমে যেতে শুরু করেছে। যেটা আমাদের চিহ্নিত করে কিভাবে সেটি ঠেকাবো এবং নিজেদের কাছে নিয়ে আসবো তা ভাবতে হবে। বৈঠকের আলোচনা শেষে কেক কেটে টিএমজিবির পথ চলা শুরুর জন্য শুভকামনা জানান মন্ত্রী মোস্তাফা জব্বার।অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি ও টেলিকম খাতের বিশেষজ্ঞ, সংগঠক, ব্যবসায়ী-পেশাজীবী সংগঠনের নেতা, সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের কর্মকর্তারা ছিলেন।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর