আজ শুক্রবার। ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১২:১৮

টানা তিনবার উইজডেনের বর্ষসেরা কোহলি

টানা তিনবার উইজডেনের বর্ষসেরা কোহলি
নিউজ টি শেয়ার করুন..

ক্রিকেটের বাইবেল বলা হয় উইজডেন ক্রিকেটার্স অ্যালমানাককে। ক্রিকেটারদের সর্বোচ্চ সম্মানপ্রাপ্তিও ঘটে বার্ষিকভাবে প্রকাশিত এই বইয়ের স্বীকৃতির মাধ্যমে। একটিবার অন্তত উইজডেন অ্যালমানাকে নাম ওঠাকে জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি হিসেবে ধরে থাকেন ক্রিকেটাররা। সেখানে, টানা তৃতীয় বছর উইজডেন ক্রিকেটার্স অ্যালামানাকের বিচারে ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ নির্বাচিত হয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন ক্রিকেটার্স অ্যালামনাকের ২০১৯ সালের সংস্করণ সেরা ক্রিকেটার হয়েছেন তিনি। তাকে গত বছরের লিডিং ক্রিকেটার মনোনীত করেছে উইজডেন। এ নিয়ে টানা তৃতীয় বছরের মতো (২০১৬,২০১৭ এবং ২০১৮) এমন স্বীকৃতি পেলেন ভারতীয় অধিনায়ক। এছাড়া উইজডেনের ৫ বর্ষসেরা ক্রিকেটারের একজনও তিনি।

বাকি চারজন হলেন- জস বাটলার ও স্যাম কারান, ররি বার্নস ও ইংল্যান্ডের নারী ক্রিকেটার টমি বিউমোন্ট। মেয়েদের ফরম্যাটে লিডিং ক্রিকেটারও অবশ্য ভারতের স্মৃতি মান্ধানা।

২০১৮ সালজুড়ে স্বর্ণযুগ ছিল বিরাট কোহলির। তিন ফরম্যাট মিলে ২০১৮ সালে তিনি ৬৮.৩৭ গড়ে করেছেন সর্বমোট ২৭৩৫ রান। তার ধারেকাছেও কেই নেই। দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের জো রুট। তাও ৭০০ রান দুরে।

এই এক বছরে কোহলি ৩৭ ইনিংসে করেছেন ১১টি সেঞ্চুরি। যার সাতটিই এসেছে ভারতের দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সফরে। সাধারণত প্রতিপক্ষের জন্য এই তিনটি দেশই সবচেয়ে কঠিন হিসেবে বিবেচিত হয়ে থাকে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর