আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:২৬

রাজধানীতে ঝড়ের কবলে ঝরে গেল নারীসহ ৩ জনের প্রাণ

রাজধানীতে ঝড়ের কবলে ঝরে গেল নারীসহ ৩ জনের প্রাণ
নিউজ টি শেয়ার করুন..

সদরুল আইন : হঠাৎ কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টিতে লণ্ডভণ্ড হয়েছে রাজধানী ঢাকা। বৃষ্টির সাথে প্রচণ্ড তুফান স্থবির করে দিয়েছে ঢাকার প্রাণ চঞ্চলতা।

এদিকে ঝড়োবাতাসে গাছ ভেঙে পড়ে এক নারী ও মাথায় ইট পড়ে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আজ রবিবার (৩১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ঝড় ও মুষলধারে বৃষ্টির সময় এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, রাজধানীর শেরে বাংলা নগরের লেক রোডে ঝড়ের সময় গাছ ভেঙে পড়ে এক নারী মারা গেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শেরে বাংলা নগর থানার ওসি জানে আলম। ওই নারীর নাম মিলি ডি কস্তা (৬২)। তিনি চন্দ্রিমা উদ্যান হাঁটতে এসেছিলেন।

অন্যদিকে পল্টন থানার ওসি মাহমুদুল হক জানান, ঝড়ের সময়ই পুরানা পল্টন মোড়ে চায়ের গলিতে উঁচু ভবন থেকে ইট পড়ে নিহত হন মো. হানিফ (৪৫) নামে এক চা দোকানি।

হানিফকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একইভাবে শেওরাপাড়াতেও মাথায় ইট পড়ে এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে।ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, ঝড়ে অন্তত ২৫টি স্থানে গাছ পড়ার ঘটনা ঘটেছে।

এর আগে দুপুরে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বিকেল ৩টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টিসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

দেশের অভ্যন্তরীণ নদী বন্দরসমূহের জন্য পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, বগুড়া, পাবনা, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, ময়মনসিংহ, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা ও সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ ঝাড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদী বন্দরসমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত (পুনঃ) ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়।এ ছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি /বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদী বন্দরসমূহকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়।আজ ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর