আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় ভোর ৫:৪৬

নুসরাত হত্যার প্রতিবাদে কোটা সংস্কার প্ল্যাটফর্মের মানববন্ধন

নুসরাত হত্যার প্রতিবাদে কোটা সংস্কার প্ল্যাটফর্মের মানববন্ধন
নিউজ টি শেয়ার করুন..

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।’

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে তারা এই মানববন্ধন করে। মানববন্ধনে হত্যার সঙ্গে জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। মানববন্ধন থেকে নুসরাত হত্যার জন্য ব্যাপক প্রতিবাদ না হওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করা হয়।
হাসান আল মামুন বলেন, ‘গত পাঁচ বছরে বাংলাদেশে ৩৫‘শ ধর্ষণ হয়েছে। কিন্তু এসব ঘটনার কোনো বিচার হয়নি। ছাত্র সমাজ মনে করছে বিচারহীনতার সংস্কৃতির কারণে ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে।’

ফারুক হোসেন বলেন, আমার কোনো মা-বোন যদি নির্যাতনের শিকার হয় তাহলে বাংলার ছাত্র সমাজ আর বসে থাকবে না। নুসরাত হত্যার বিচার না হলে এই ঘটনা আবার ঘটবে। দ্রুত বিচার ট্রাইবুনালে এনে তিনি হত্যার বিচার দাবি করেন।

এর আগে
ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় আলিম পরীক্ষার্থী ছিলেন নুসরাত। এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজ উদ দৌলা নুসরাতকে তার কক্ষে নিয়ে যৌন নিপীড়ন করেন- এমন অভিযোগে গত ২৭ মার্চ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করেন নুসরাতের মা শিরিন আক্তার। ছাত্রীর স্বজনদের অভিযোগ, মামলা প্রত্যাহারে রাজি না হওয়ায় অধ্যক্ষের পক্ষের লোকজন নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেন।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর