আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় ভোর ৫:৩৭

ইবিতে বিভিন্ন খাতে ফি কমানোর দাবিতে মানববন্ধন

ইবিতে বিভিন্ন খাতে ফি কমানোর দাবিতে মানববন্ধন
নিউজ টি শেয়ার করুন..

ইবি সংবাদদাতা :
ভর্তি ফি, সেশন ফি, পরিবহন ফি সহ বিভিন্ন খাতে বর্ধিত সকল প্রকার ফি কমানোর দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এই মানববন্ধন করে তারা।

শিক্ষার্থীরা জানায়, ২০১৭-১৮ সেশন থেকে ভর্তি ফিসহ সকল প্রকার ফি পূর্বের তুলনায় কয়েকগুন বৃদ্ধি করা হয়েছে। তাছাড়া পূর্বের তুলনায় ফি বৃদ্ধি করার সাথে সাথে আরো কয়েকটি খাতও বৃদ্ধি করা হয়েছে। যার জন্য সেমিস্টার পরিক্ষার আগে শিক্ষার্থীদের একটা মোটা অংকের টাকা গুনতে হয়। যা একটি মধ্যবিত্ত পরিবারের সন্তানের জন্য খুবই কষ্টকর।

এনিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন সময় এর প্রতিবাদ করলেও বিষয়টি আমলে নেয়নি প্রশাসন। সোমবার সকালে ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষেও প্রায় দুইশতাধিক শিক্ষার্থী এই মানবন্ধনে অংশ নেয়। এতে শিক্ষার্থীদের ‘শিক্ষা আমার সুযোগ নয়, শিক্ষা আমার অধিকার’, ‘শিক্ষা নিয়ে বাণিজ্য বন্ধ কর’, ‘পরিবহন ফির সংস্কার চাই’, ‘হই হই রই রই টাকাগুলা গেল কই?’ সহ বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেস্টুন হাতে মানববন্ধনে অংশগ্রহন করতে দেখা যায়।

মানববন্ধন চলা কালে ছাত্র-উপদেষ্টা অধ্যাপক পরেশ চন্দ্র বর্ম্মণ ও প্রক্টর (দ্বায়িত্বপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক নাছির উদ্দিন উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফিরতে বলেন। কিন্তু আন্দোলনকারীরা তাদের মানববন্ধন চালিয়ে যায়।

পরে আগামীকাল উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়ার ঘোষণা দিয়ে আজকের মতো আন্দোলন স্থগিত করে আন্দোলনকারীরা। পাশাপাশি আগামীকাল সকাল সাড়ে ১০ টায় একই দাবিতে আবারো মানববন্ধনের ঘোষণা দেয় তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, এটি একটি মীমাংসিত বিষয়। এ নিয়ে এখন আর করণীয় কিছু নাই। অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের তুলনায় আমাদের এখানে ফি অনেক কম। শিক্ষার্থীদের হয়তো কেই ভুল বোঝাচ্ছে। আশা করি তাদের শুভ বুদ্ধির উদয় হবে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর