আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:৪৫

তারেক জিয়াকে দেশে আনতে সরকার কাজ করছে : পররাষ্ট্রমন্ত্রী

তারেক জিয়াকে দেশে আনতে সরকার কাজ করছে : পররাষ্ট্রমন্ত্রী
নিউজ টি শেয়ার করুন..

জোবায়ের আহমদ,মৌলভীবাজার :

শুক্রবার মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আসেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।সাথে ছিলেন বাংলাদেশে নিযুক্ত ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আর্ন্তজাতিক উন্নয়ন সহযোগী সংস্থার কর্মকর্তাবৃন্দ । চা বাগানসহ শ্রীমঙ্গলের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ আর নৃতাত্ত্বিক গোষ্ঠির বৈচিত্রময় সংস্কৃতির সাথে রাষ্ট্রদূতদের পরিচিতি করে দেওয়ার জন্যই এই ভ্রমণ।

শুক্রবার ৫ই এপ্রিল দুপুরে রাষ্ট্রদূত ও তাদের পরিবারের বিশাল বহর নিয়ে শ্রীমঙ্গলে পৌঁছান মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রীর সাথে শ্রীমঙ্গলে ভ্রমণে আসা  ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আর্ন্তজাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা স্থানীয় একটি পাঁচতারকা হোটেলে ওঠেন। এ সময় তাদেরকে মনিপুরি নৃত্যে ও ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও আদিবাসী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত এলাকা ঘুরে বেড়ান।

পররাষ্ট্রমন্ত্রীর সাথে শ্রীমঙ্গলে ভ্রমণে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মিশরসহ ৩৫টি দেশের রাষ্টদূত ও তাদের পরিবারে সদস্যরা রয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রী প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন।  তিনি বলেন, বাংলাদেশ এক অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে বাংলাদেশের এই সৌন্দর্য অনুমান করা যায় না। তাই পররাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের দেশের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখে তারাও অভিভূত হয়েছেন।

অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সকল দন্ডিত আসামীদের দেশে আনতে সরকার কাজ করছে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর