আজ রবিবার। ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ২১শে শাবান, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৪:১৪

কথা, গান সবই হবে ভয়েস কমান্ডে

কথা, গান সবই হবে ভয়েস কমান্ডে
নিউজ টি শেয়ার করুন..

টেক জায়ান্ট গুগল এবার নতুন একটি স্মার্টহোম ডিভাইস এনেছে। এটির নাম ‘গুগল হোম হাব’। যেটিতে শুধু নেট কানেকশন থাকলেই হবে। সে শুধু ভয়েস কমান্ডের মাধ্যমে সব কাজ করবে। এটাকে স্মার্ট স্পিকারের আরেক সদস্য বলা হয়।

প্রথমেই বলে রাখা ভাল গুগল হোম হবে বিল্ট-ইন গুগল এসিস্ট্যান্ট রয়েছে। এই ডিভাইসে ২টি বিল্ট-ইন মাইক্রোফোন রয়েছে। যার দ্বারা এটি আপনার ভয়েস চিনতে পারে এবং আপনার ভয়েস কমান্ড অনুযায়ী কাজ করতে পারে।

এই ডিভাইসটি তে রয়েছে অটো ব্রাইটনেস সিস্টেম। যাতে করে এটি তার আশেপাশের আলো অনুযায়ী নিজের আলো পরিবর্তন করতে সক্ষম। যদি ইউটিউব এর কোনো ভিডিও দেখতে চান তাহলে আপনাকে শুধু ওই ভিডিওটির নাম বলতে হবে, তাহলেই এই গুগল হোম হাব নিজে থেকে ওই ভিডিওটি সার্চ করে আপনার সামনে প্লে করবে।

এই গুগল হাব দিয়ে আপনার স্মার্ট ফোন নিয়ন্ত্রণ করতে পারবেন এবং আপনার স্মার্ট বাসাটিও। আপনি চাইলে আপনার স্মার্ট অফিস কিংবা বাড়ির আলো এবং তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারবেন ঘরে বসেই।

একই সাথে ভিডিও কলিং এ কথা বলতে পারবেন। যদিও এই ডিভাইসের কোন নিজস্ব ক্যামেরা নাই। তাই যে ব্যক্তি আপনাকে ভিডিও কল করবে শুধু সেই ব্যক্তিকে আপনি দেখতে পারবেন কিন্তু ওই ব্যক্তি আপনাকে দেখতে পারবে না। এজন্য ফেসবুকের আলাদা ভিডিও চ্যাট গ্যাজেট রয়েছে যেটি যুক্ত করলেই আপনি ভিডিও ট্যাট করতে পারবেন।

এ ছাড়াও এটি দিয়ে রিমাইন্ডার সেট করতে পারবেন এবং সঠিক সময়ে এটি আপনাকে মনে করিয়ে দেবে। এই ডিভাইসের মাধ্যমে আপনি আপনার অনলাইনে যত ধরনের ছবি আপলোড দেওয়া আছে । সবকিছু দেখতে পারবেন এই ডিভাইসে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর