আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৩:৫৫

শ্রীলঙ্কায় হামলার নতুন ভিডিও ফুটেজে আত্মঘাতী

শ্রীলঙ্কায় হামলার নতুন ভিডিও ফুটেজে আত্মঘাতী
নিউজ টি শেয়ার করুন..

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার দিন কলম্বোর পাঁচতারকা হোটেল কিংসবুরিতে বোমা বিস্ফোরণের সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হয়েছে। এতে সন্দেহভাজন আত্মঘাতী হামলাকারীকে হোটেলটির একটি কক্ষে ঢুকতে এবং সেখান থেকে বের হতে দেখা যাচ্ছে। ওই ব্যক্তি হামলার আগের দিন কিংসবুরিতে ওঠেন। হামলার কয়েক মিনিট আগে ব্যাগ কাঁধে নিয়ে নিজের কক্ষ থেকে বের হন তিনি।

পরক্ষণেই হোটেলটির নিচে রেস্তোরাঁয় বোমা বিস্ফোরিত হয়। গতকাল ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস ভিডিওটি প্রকাশ করে। এদিকে রয়টার্স জানায়, শ্রীলঙ্কার হোটেল ও গির্জায় আত্মঘাতী বোমা হামলার সঙ্গে জড়িত বলে সন্দেহ করা স্থানীয় দুটি কট্টরপন্থি ইসলামী গোষ্ঠীকে নিষিদ্ধ করেছেন দেশটির প্রেসিডেন্ট। শনিবার এক বিবৃতিতে ন্যাশনাল তাওহীদ জামায়াত (এনটিজে) ও জামাতি মিল্লাথু ইব্রাহিমকে জরুরি ক্ষমতাবলে নিষিদ্ধ করার কথা জানিয়েছেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

হামলায় অভিযুক্ত দুবার ভারতে যান : শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় জড়িত মোহাম্মদ মোবারক আজান ২০১৭ সালে দুবার ভারত সফরে গিয়েছিলেন। ভারতের একজন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে হিন্দুস্তান টাইমসকে এ কথা বলেন। তবে ভারতীয় কর্তৃপক্ষ মোবারক আজানের ভারত সফরের বিস্তারিত তথ্য প্রকাশ করতে নারাজ।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর