আজ বৃহস্পতিবার। ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:১০

প্রধানমন্ত্রীর কাছে বিকল্প কমিটি জমা দিলেন সোহাগ-জাকির

বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র
নিউজ টি শেয়ার করুন..

শফিক আহমেদ ভুইয়া :

বাংলাদেশ ছাত্রলীগের কমিটির মেয়াদ ১০ মাস পার হলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি শোভন-রাব্বানী।গত বছরের ১১-১২ মে ছাত্রলীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের আড়াই মাস পর (৩১ জুলাই) সভাপতির পদ রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক পদে গোলাম রাব্বানীর নাম ঘোষণা করা হয়। কিন্তু এখন অবধি পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি তারা।
জানা গেছে , ছাত্রলীগের অন্তর্কোন্দল কারনে করা যাচ্ছে না আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিও।

ছাত্রলীগের বর্তমান সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী একটি খসড়া কমিটি গঠন করে জমা দেওয়া হয়েছে বলে জানা গেছে । কিন্তু জমাকৃত খসড়া কমিটির বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ রয়েছে।

জানা যায়, খসড়া কমিটিতে বিবাহিত, অপকর্মের দায়ে বহিষ্কৃত, বেশি বয়স, হত্যা মামলার আসামি, প্রশ্নফাঁসের ঘটনায় অভিযুক্ত এমন অনেককে রাখার অভিযোগ উঠেছে।

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, যে খসড়া কমিটির কথা বলা হচ্ছে সেটি একদম শুরুর দিকের। সেই খসড়ার কিছু নাম পরবর্তীতে পরিবর্তন করা হয়েছে। জাহাঙ্গীর কবির নানক ভাই ও আবদুর রহমান ভাইয়ের কাছে জমা দেয়া হয়েছে। তারা নেত্রীর সঙ্গে পরামর্শ করে কমিটি ঘোষণা করবেন। কবে নাগাদ কমিটি হচ্ছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কমিটি জমা দিয়েছি। এখন কবে সেটি প্রকাশ হবে বলতে পারছি না। হয়তো সময় লাগবে।


তবে ৩০ এপ্রিল মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন সাবেক সভাপতি সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির।
প্রধানমন্ত্রীর সঙ্গে বিকল্প কমিটি নিয়ে কথা বলেন সাবেক কমিটির সভাপতি সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির। জাকির হোসাইন জানান, ‘আপার নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করছি।

এর আগে সাম্প্রতিক সময়ের কিছু গঠনায় চরম বিরক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিশেষ করে নুসরাত হত্যা,ঢাকা বিশ্ববিদ্যালয়ে নববর্ষের অনুষ্ঠানে ভাংচুর ও অগ্নিসংযোগ সহ আরও কয়েকটি বিষয়ে বিরক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী । 

পরবর্তীতে ১৮ এপ্রিল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে ২১ এপ্রিলের মধ্যে কমিটি গঠনের ঘোষণা দিয়েছিলেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক শোভন-রাব্বানী । কিন্তু এখন অবধি পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি তারা ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর