আজ রবিবার। ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:৩৬

অগ্নিনিরাপত্তার দাবিতে আন্দোলনে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

অগ্নিনিরাপত্তার দাবিতে আন্দোলনে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
নিউজ টি শেয়ার করুন..

রাজধানীর বনানীতে আগুনে পোড়া এফআর টাওয়ারের পাশেই বেসরকারী প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের একটি ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের তিনিটি ভবনই অগ্নিঝুঁকিতে রয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। রোববার দুপুর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অগ্নিনিরাপত্তার দাবিতে আন্দোলনে নেমেছেন। দুপুর পৌনে ১টায় ক্যাম্পাসের সামনে তারা মানববন্ধন কর্মসূচি শুরু করেন।

এ সময় শিক্ষার্থীরা বেশকিছু দাবিতে স্লোগান দিতে থাকেন। বিশ্ববিদ্যালয়ে অগ্নিনির্বাপক উন্নত সরঞ্জাম, ফায়ার এলার্ম ও জরুরি বহির্গমন পথ নিশ্চিত করা, ভবনে নিরাপত্তাকর্মীসহ সব কর্মচারীকে অগ্নিনির্বাপনবিষয়ক প্রশিক্ষণ, স্থায়ী ক্যাম্পাস ও চারটি বাসের দাবি জানানো হয়।

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিল আহমেদ আকাশ সমকালকে বলেন, আমাদের তিনটি ভবনের একটিতেও ফায়ার এলার্ম, বিকল্প সিঁড়িসহ কোনো সরঞ্জাম নেই। আগুন লাগলে শত শত ছেলে-মেয়েকে পুড়ে মরতে হতে পারে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে হঠাৎ ‘আগুন আগুন’ বলে চিৎকার শুরু হয় রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউর ৩২ নম্বর এফ আর টাওয়ার থেকে।  দেখা যায়, বেরিয়ে আসছে আগুনের লেলিহান শিখা। এরপরই শুরু হয় দৌড়াদৌড়ি। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ২২ তলাবিশিষ্ট ওই ভবনে। হঠাৎ পাল্টে যায় বনানীর দৃশ্যপট।এফ আর টাওয়ারের আগুনে ২৫ জন মারা গেছেন। এতে আহত ও দগ্ধ হয়েছেন অন্তত ৭০ জন ।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর