আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১১:৫৭

প্রতিমন্ত্রী হচ্ছেন এমপি অধ্যাপিকা রুমানা আলী টুসী

প্রতিমন্ত্রী হচ্ছেন এমপি অধ্যাপিকা রুমানা আলী টুসী
নিউজ টি শেয়ার করুন..

সদরুল আইন :
মন্ত্রীসভা বর্ধিতকরণের গুঞ্জন শোনা গেলেও হঠাৎ করে তা থমকে গেছে।তবে মন্ত্রীসভা অাপাতত বর্ধিত না হলেও বিষয়টি নিয়ে পর্দার অাড়ালে কাজ চলছে বলে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, প্রথমে ৫/৬ জন নতুন মুখ মন্ত্রীসভায় অন্তর্ভূক্তির উদ্যোগ নিয়েছিলেন দলিয় প্রধান শেখ হাসিনা। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় শপথের প্রস্তুতিও গ্রহন করেছিল। কিন্তু নানাবিধ কারনে তা থমকে যায়।
বিশেষ করে উপজেলা নির্বাচন পরবর্তি উদ্ভট পরিস্থিতি, দলিয় সাংসদদের নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে নিজেদের পছন্দের লোককে জিতিয়ে অানার প্রবনতা,দলিয় শৃঙ্খলা ও সিদ্ধান্তের বাইরে যেয়ে কতৃত্ব প্রতিষ্ঠার অসম প্রতিযোগিতায় লিপ্ত হয়ে দলকে বিতর্কিত করে তোলার কারনে মন্ত্রীসভায় নতুন মুখ অন্তর্ভূক্তির বিষয়টি থমকে যায়।
তবে বাজেট সেশনের পর মন্ত্রীসভা বর্ধিত ও রদবদল এবং কোন কোন মন্ত্রণালয়ের মন্ত্রী পরিবর্তন হতে যাচ্ছে বলে অাভাস পাওয়া গেছে।


অপর একটি সূত্র জানিয়েছে,মন্ত্রীসভা রদবদল হবে কাউনসিলের পর।কারন এবারের কাউন্সিলের মাধ্যমে থানা জেলা মহানগরের সকল পদে ব্যাপক পরিবর্তন অাসবে।একই সাথে পরিবর্তন অাসবে দলটির কেন্দ্রিয় শীর্ষ পদেও।এসব পদে নতুনদের অাগমন ঘটবে।প্রেসিডিয়ামে অাসবে ব্যাপক পরিবর্তন।
বিশেষ করে যে সমস্ত উপজেলা, জেলা ও মহানগরে কমিটিগুলোতে শীর্ষ পদে থেকে এমপি মন্ত্রী হয়েছেন তাদেরকে এসব পদ ছেড়ে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে দলটি।ফলে এসব পদসমুহে নৌকা পেয়েও এমপি মন্ত্রীদের কারনে যারা পরাজিত হয়েছেন বা দলিয় পদে কখনো মূল্যায়িত হননি তাদেরকে উপহার দিতে চায় দলটি।
অভিযুক্ত মন্ত্রীদের মন্ত্রীত্ব থেকে সরিয়ে দেওয়ার সমুহ সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।এছাড়া যে সব এমপিদের কারনে উপজেলায় নৌকার প্রার্থির পরাজয় ঘটেছে সে সব এমপিদের কালো তালিকায় রেখেছেন খোদ প্রধানমন্ত্রী।তাদেরকে ভবিষ্যতে অার নৌকার টিকেট যে দেওয়া হবে না তা অনেকটাই সুনিশ্চিত।


সবশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে, অাগামি কাউন্সিল অধিবেশনের অাগেই সারা দেশের মত গাজীপুর জেলা কমিটিতেও ব্যাপক পরিবর্তন অানতে যাচ্ছে দলটি।
বর্তমান নেতৃত্বের বেশিরভাগ নেতা মন্ত্রী এমপি থাকায় তাদেরকে জেলা কমিটির শীর্ষ পদ ছাড়তে হতে পারে।কোন জনপ্রতিনিধিই থানা পৌর বা জলা কমিটিতে না রাখার নীতিগত সিদ্ধান্ত নিয়ে দলটি অাসন্ন কাউন্সিলের অাগেই সকল পর্যায়ে নতুন নেতৃত্বের সমাবেশ ঘটাতে যাচ্ছে বলে জানা গেছে।
ঈদের পরে কেন্দ্রিয় নেতাদের জেলাসমুহ সফরের সময় তা দৃশ্য হতে পারে।
দলটির উচ্চ পর্যায়ের বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, সামনে মন্ত্রী পরিষদ সম্প্রাসরণ হলে গাজীপুরে একজন প্রতিমন্ত্রীর পূর্ণ মন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া একজন পূর্ণ মন্ত্রী তার পদ হারাতে পারেন বলে গুঞ্জন রয়েছে।


এছাড়া গাজীপুর থেকে নির্বাচিত সংরক্ষিত অাসনের এমপি সাবেক সাংসদ এ্যাড. রহমত অালীর কন্যা অধ্যাপিকা রুমানা অালী টুসীকে প্রতিমন্ত্রী করা হচ্ছে বলে অাভাস পাওয়া গেছে।
বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বরেণ্য নন্দিত সাংসদ এ্যাড রহমত অালীর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন এবং বঙ্গবন্ধু পরিবারের পরিক্ষিত শুভাকাংখী হওয়ার কারনে, বিশেষ করে এ্যাড রহমত অালী প্রধানমন্ত্রীর অত্যন্ত শ্রদ্ধাভাজন পরিক্ষিত রাজনৈতিক হওয়া ও ৩০ বছর গাজীপুর -৩ অাসনের একটানা সাংসদ থাকার রেকর্ড গড়ার কারনে তার পরিবারের প্রতি শ্রদ্ধার নিদর্শণ হিসেবে সাবেক সাংসদ এ্যাড রহমত অালীর কন্যা অধ্যাপিকা রুমানা অালী টুসী এমপিকে প্রতিমন্ত্রী করা হচ্ছে।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর