রাবিতে শিবগঞ্জ উপজেলা সমিতির নবীন বরণ

রাবিতে শিবগঞ্জ উপজেলা সমিতির নবীন বরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবগঞ্জ উপজেলা ছাত্র কল্যাণ সমিতির উদ্যোগে নবীণ বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলনায়তনে (টিএসসিসি) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আররী বিভাগের শিক্ষার্থী ও সমিতির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ-০১ আসনের সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল। বিশেষ অতিথি ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব সৈয়দ নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, আমাদের শিক্ষার্থীরা দেশের সাথে তালমিলিয়ে অনেক এগিয়ে যাচ্ছে। তারা সুশিক্ষিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রেখে উপজেলার মুখ উজ্জ্বল করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সৈয়দ নজরুল ইসলাম বলেন, তোমরা যে স্বপ্ন নিয়ে এই বিশ্ববিদ্যালয়ে এসেছ সে স্বপ্ন বাস্তবে রুপ দেয়ার জন্য প্রাণপণ চেষ্টা চালাবে। সে স্বপ্ন পূরণের জন্য তোমাদের আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে পড়ালেখা চালিয়ে যাবে। কখনও পথচ্যুত হবেনা। এরই মধ্য দিয়ে তোমাদের পিতা-মাতা ও এলাকার মানুষদের স্বপ্নও বাস্তবায়িত হবে। পাশাপাশি নবীন শিক্ষার্থীদের দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হওয়ার আহবান জানান তিনি।

সাবেক ছাত্রনেতা ও আ’লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য ওয়ালিদ আহমেদ কমল নবীনদের উদ্দেশ্য বলেন, জ্ঞানের নানা স্তর পেরিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে তোমাদের লালিত স্বপ্ন পূরণ করেছ। বিশ্ববিদ্যালয়ে বিজয় রথের চাকাই তোমরা নতুন গতির সঞ্চার করবে এটাই প্রত্যাশা। পাশাপাশি প্রকৃত জ্ঞানের আলোই আলোকিত হয়ে দেশ জাতির কল্যানে নিয়োজিত হয়ে শিবগঞ্জ উপজেলাকে উজ্জ্বল দৃষ্ঠান্ত হিসেবে উপস্থাপন করার আহ্বান জানান তিনি।

এছাড়াও মাস্টার্সের শিক্ষার্থী মো.আব্দুল করিমের সভাপতিত্বে বক্তব্য দেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম আমিনুর রহমান, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. এনানুল হক, প্রাণিবিদ্যা বিভাগের ড. মো. কামরুল আহসান, চারুকলা বিভাগের অধ্যাপক ড. বিলকিস বেগম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. মনিমুল হক, রাবি প্রেসক্লাব সভাপতি ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি মানিক রাইহান বাপ্পী, রাবি ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি জসিম উদ্দিন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুসফিকা তাসলিম।

Leave a Comment