আজ রবিবার। ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ২১শে শাবান, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৩:৩৮

ফেসবুকে স্ট্যাটাস দেখে যৌন নিপীড়নকারী গ্রেফতার

ফেসবুকে স্ট্যাটাস দেখে যৌন নিপীড়নকারী গ্রেফতার
নিউজ টি শেয়ার করুন..

গত ১৩.০৪.২০১৯ ইং তারিখ রাত ১১.২১ ঘটিকায় তৃষা (ছদ্মনাম) নামের Ahsanullah University Of Science And Technology (AUST) একজন ছাত্রী তার সাথে ঘটে যাওয়া একটি অনাকাংক্ষিত ঘটনা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন।

স্ট্যাটাসটি নিন্মরুপ :

‘আমি তৃষা (ছদ্মনাম)। Ahsanullah University Of Science And Technology (AUST) এর Civil Engineering (পূরকৌশল প্রকৌশল) ডিপার্টমেন্টর ১ম বর্ষের ছাত্রী। আমাদের ক্যাম্পাসের পিছনে একটি চিপা গলি(টানেল এর মতো) আছে, যা দিয়ে সরাসরি হাতিরঝিল যাওয়া যায়।ক্যাম্পাসের অনেকেই এই শর্টকাট রাস্তাটি ব্যবহার করে।কিন্তু কিছুদিন আগে আমি ওই গলিতে একটা বাজে অভিজ্ঞতার সম্মুখীন হই।কিভাবে বর্ণনা করবো বুঝতে পারছিনা।

শর্টকাট রাস্তাটা কিছুটা অন্ধকার, কিন্তু একটু জায়গা ছাড়া বাকিটা তে আলো থাকে।মানুষও বেশ চলাফেরা করে।ক্যাম্পাসের সবাই জানে এই গলিতে ঢোকার আগে একটা অন্ধকার জায়গা পার হয়ে একটা মসজিদ,কয়েকটা টং দোকান, তারপর একটা চিপা গলি,এই গলি দিয়ে বের হলেই হাতিরঝিল।

ঘটনার প্রথমদিন আমি আর আমার দুইজন ফ্রেন্ড বিকালের দিকে ঐ গলি দিয়ে আসছিলাম,হাতিরঝিল লিংক গলিটা যখন ক্রস করবো,তখন আমি দেখি গলির মুখে দাড়িয়ে একটা লোক মাস্টারবেট করছে।এটা দেখে আমি না দেখার ভান করে সামনে হেঁটে যাই,আমার ফ্রেন্ডগুলা আমার পিছনে ছিলো,ওদের দেখতে পিছনে ফিরে তাকাতেই দেখি লোকটা আমাদের পিছে পিছে আসছে আর মুখে বিশ্রি অংগভংগি করছে।৷ তারপর আমরা গলি থেকে বের হয়েই ভাবি এইখানে আর একা আসা যাবেনা।

কিন্তু এই বৃহস্পতিবার(১১.০৪.১৯)আমার একটা কাজ থাকার কারণে আমি একাই গেলাম।আমি যখন ওই গলিটা ক্রস করবো,সামনে গিয়ে দেখি ওই লোক মাস্টারবেট করছে(আমি শিওর না আগের জন আর এই লোক একই লোক কিনা,কারণ আমি তাদের চেহেরাই দেখিনি)।আমি না দেখার ভান করে লোকটাকে যখন ক্রস করতে যাবো তখনই দেখি লোকটা একদম আমার গা ঘেঁষে পিছনে পিছনে আসছে,আর অনেক অশ্লীল আর বাজে বাজে কথা বলছে।আমি কোনোমতে জায়গা টা পার হয়ে আলোতে আসতেই আর দেখিনি লোকটাকে।

আমার একটাই রিকুয়েষ্ট সবাই প্লিজ সর্তক হবেন,,,,বিশেষকরে মেয়েরা।ঐ জায়গায় একা কেও যাবেন্না।আমার সাথে যা হয়েছে তা এক্সপ্লেইন করার মতো আর কোনো প্রমাণ আমার কাছে আর নেই।মানসিক ভাবে এইটা আমি নিতে পারছিনা।এটাকে আর কোনোভাবে ব্যাখ্যা আমি করতে পারবোনা।

সমাজের কিছু বিকৃত মস্তিষ্কের মানুষের জন্য আমরা মেয়েরা এখনো নিরাপদ না,সেটা বোরখা পড়াই হোক অথবা ওয়েস্টার্ন পড়া মেয়েই হোক,,,এইসব মানুষের মস্তিষ্কের জীবাণু ছড়িয়ে পড়ছে সমগ্র সমাজে।আমাদের মানসিকতা টাই এখন দূর্গন্ধযুক্ত,তাই এখানে কেও আমাকে নিয়ে সমালোচনা করলে আমার কিছু যায় আসেনা’।

তৃষার স্ট্যাটাস দেখে Ahsanullah University Of Science And Technology (AUST) এর অনেক ছাত্রী তাদের সাথেও একই গলিতে এরকম ঘটনা ঘটেছে বলে ঐ স্ট্যাটাসে কমেন্ট করে।

Rizwan Riaj নামে AUST এর সাবেক একজন ছাত্র স্ট্যাটাসটির কমেন্টে DC Tejgaon – DMP (https://www.facebook.com/dctejgaon/) কে Mention করে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করেন।

তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম মহোদয় তাৎক্ষনিকভাবে তেজগাঁও শিল্পাঞ্চল জোনের এডিসি হাফিজ আল ফারুককে নির্দেশ দেন অভিযুক্তকে দ্রুত গ্রেফতার করার জন্য।

তৃষার সট্যাটাসে পোস্ট করা অভিযুক্তের ছবি নিয়ে কাজ শুরু করে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই মার্গুব তৌহিদ, এসআই নজরুল ও হাতিরঝিল থানার এসআই সুব্রত ও এএসআই তরিককে নিয়ে গঠিত তিনটি টীম তৃষার সট্যাটাসে উল্লেখকৃত স্হানসহ তেজগাঁও শিল্পানচল ও হাতিরঝিল থানা এলাকাসহ পার্শ্ববর্তী থানা এলাকায় তন্ন তন্ন করে খোজে অভিযুক্তকে।

এডিসি হাফিজ আল ফারুক ও এসি সালমান হাসানের তত্ত্বাবধানে হাতিরঝিল থানার একটি টীম ২৪.০৪.২০১৯ ইং তারিখ ভোলা জেলার চরফ্যাশন থানার উমরপুর গ্রাম থেকে অভিযুক্তকে গ্রেফতার করে। তার নাম রহমতউল্লাহ সবুজ। বয়স ২৪ বছর।

সে বাডডা এলাকায় একটি গার্মেনটসে কাজ করতো। কিছুদিন আগে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন তিব্বত সাবান ফ্যাকটরিতে কাজ শুরু করে। ঘটনার সপ্তাহ খানেক আগে বেগুনবাড়ি এলাকায় একটি রুম ভাড়া নিয়ে থাকতে শুরু করেছিল।

তৃষার সট্যাটাস দেখে তেজগাঁও শিল্পাঞ্চল ও হাতিরঝিল থানা পুলিশের পাশাপাশি তার সহপাঠী ও সিনিয়ররাও ছবি হাতে অভিযুকতকে খুঁজতে থাকে ।

রহমতউল্লাহ সবুজ টের পেয়ে গোপনে গা ঢাকা দেয় ভোলা জেলায় তার নিজ গ্রামে। ৩-৪ দিন আগে বিয়ে করে সে তার শ্বশুরবাড়ি এলাকায় অবস্থান করছিল।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর