আজ শনিবার। ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ। ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ১০:১০

রাবিতে জাতীয় ডিএনএ সম্মেলন বৃহস্পতিবার

রাবিতে জাতীয় ডিএনএ সম্মেলন বৃহষ্পতিবার
নিউজ টি শেয়ার করুন..

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুইদিন ব্যাপী জাতীয় ডিএনএ সম্মেলন শুরু হবে আগামী বৃহস্পতিবার(২ মে)।

বায়োইনফরমেটিক্স রিসার্চ গ্রুপ ও বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের যৌথ উদ্যোগে “ন্যাশনাল কনফারেন্স অন ডিএনএ এন্ড জিনোম রিসার্চ ফর সাস্টেইনেবল ডেভেলপমেন্ট ইন এগ্রিকালার এন্ড হেলথ“ বিষয়ে সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

২৫ এপ্রিল (বৃহস্পতিবার) বেলা ১২ টায় স্যার জগদীস চন্দ্রবসু একাডেমিক ভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রেস এন্ড মিডিয়া কমিটির আহ্বায়ক অধ্যাপক খুরশীদ আলম এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা জানান, আগামী ২ মে সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এটি অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করবেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান।

অনুষ্ঠানে তিন জন স্বনামধন্য বিশিষ্ট বিজ্ঞানী কি-নোট স্পীকার হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। গবেষকবৃন্দ হলেন, ড. ফেরদৌসী কাদরী, ড. সৈয়দ সালেহিন কাদরী, ড. হাসিনা খান। এ বছর তিনি গবেষণার ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য স্বাধীনতা পুরষ্কার লাভ করেন।

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং গবেষণা প্রতিষ্ঠানের ২৩ জন স্বনামধন্য গবেষক এবং বিজ্ঞানী তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত নবীন গবেষকদের উপস্থাপিত পোস্টারের মধ্য থেকে প্রতিযোগীতার মাধ্যমে বাছাইকৃত সেরা গবেষকদের পুরষ্কৃত করা হবে।

সম্মেলনের প্রথম দিনের কর্মসূচী হিসেবে থাকবে, সকাল ১০টা থেকে ১ টা পর্যন্ত টেকনিক্যাল সেশন, দুপুর ১ থেকে ২ টা ৩০ পর্যন্ত প্রার্থনা এবং দুপুরের খাবার, বিকাল ৩-৬ টা পর্যন্ত পোস্টার প্রেজেন্টেশন, মৌখিক উপস্থাপন, টেকনিক্যাল সেশন।

দ্বিতীয় দিন সকাল ৯ টায় টেকনিক্যাল সেশন দিয়ে শুরু হবে। ১ থেকে ২.৩০ পর্যন্ত প্রার্থনা ও দুপুরের খাবার, বিকেলে টেকনিক্যাল সেশনস ও সমাপনী অনুষ্ঠিত হবে।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাস কুমার কর্মকার, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক নুরুল হক মোল্লা, অধ্যাপক এ এইচ এম খুরশীদ আলম, আশরাফুল আলম বিজয় প্রমুখ।

নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর