আজ শনিবার। ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ। ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ। ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি। এখন সময় রাত ৪:৩০

রাকসু: সুষ্ঠু নির্বাচন বান্ধব পরিবেশ গড়ার দাবি স্টুডেন্ট রাইট্স এসোসিয়েশনের

right
নিউজ টি শেয়ার করুন..

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে সংলাপ কমিটির সাথে বৈঠক করেছে স্টুডেন্ট রাইট্স এসোসিয়েশনের নেতাকর্মীরা। এসময় তারা রাকসুর নির্বাচন তফসিল দ্রুত ঘোষণাসহ নয় দফা দাবি জানান। বৃহস্পতিবার সন্ধ্যা প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

তাদের অন্য দাবিগুলো হলো- একটি সুষ্ঠু নির্বাচন বান্ধব পরিবেশ গড়ে তোলা, প্রার্থীদের ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩০ নির্ধারণ করা,

ছাত্রত্ব শেষ এমন কাউকে যাতে প্রার্থী হওয়ার সুযোগ দেয়া না হয়, সান্ধ্যকালীন কোর্সের শিক্ষার্থীদের ভোটাধিকার এবং প্রার্থী হওয়ার সুযোগ না দেয়া,

ভোট কেন্দ্র অবশ্যই একাডেমিক ভবন কেন্দ্রিক করা, শিক্ষক এবং ছাত্রদের সমন্বয়ে পর্যবেক্ষণ দল গঠন, সাংবাদিকদের ভোট কেন্দ্রে প্রবেশের সুযোগ দেয়া, নির্বাচনে পোলিং এজেন্ট দেয়ার সুযোগ, নির্বাচনে সব প্রার্থীদের সমানভাবে প্রচারণার সুযোগ প্রদান।

আরো পড়ুন:


স্টুডেন্ট রাইট্স এসোসিয়েশনের আহবায়ক কে এম সাকিব বলেন, আমাদের দাবিগুলো কমিটিকে জানিয়েছি। তারা এ বিষয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন।


উল্লেখ্য, গত ০৭ ফেব্রুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল বিভিন্ন ছাত্রসংগঠনগুলোর সঙ্গে আলোচনা শুরু করে রাকসু নির্বাচন সংলাপ কমিটি।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর