আজ রবিবার। ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ। ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ। ২১শে শাবান, ১৪৪৫ হিজরি। এখন সময় বিকাল ৪:১৫

রহমান সিন্ডিকেটে জিম্মি ছাত্রলীগ!

রহমান সিন্ডিকেটে জিম্মি ছাত্রলীগ!
নিউজ টি শেয়ার করুন..

নিজস্ব প্রতিবেদক :

ছাত্রলীগের কমিটি গঠন এবং বির্তকিত নেতাদের বাদ দেওয়ার দাবিতে আন্দোলনরত পদ বঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নারী নেত্রীদের উপর নজিরবিহীন হামলার ঘটনায় বিব্রত আওয়ামী লীগের হাইকমান্ড। কমিটি ঘোষণার দিন থেকে এ পর্যন্ত দুই দফা হামলা হয়েছে নারী নেত্রীদের উপর। যা ছাত্রলীগের ইতিহাসে এর আগে কখনো ঘটেনি। কমিটি গঠনের দায়িত্ব পাওয়া আওয়ামী লীগের চার নেতার উদাসীনতায় কেই দ্বায়ী করছে আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী।

সেই সাথে বর্তমান সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অজ্ঞতা ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর চাতুরতায় কমিটিতে ছাত্র শিবির, বিবাহিত, সন্তানের জনক, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা, হত্যা মামলার আসামী, সরকারি চাকুরিজীবি, রাজাকারের ছেলে স্থান দেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের একটি সূত্র।। সূত্রটি জানিয়েছে কমিটিতে ভাল পদে আসীন করা হয়েছে দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমানের পছন্দের ব্যক্তিদের। বঞ্চিত করা হয়েছে দীর্ঘদিনের ত্যাগী পরিশ্রমী নেতাদের। ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতারা বলছেন, আসন্ন আওয়ামী লীগের কাউন্সিলে নিজের পক্ষে বড় ধরনের শোডাউন করতেই দীর্ঘদিন পর আবদুর রহমান ছাত্রলীগের কমিটিকে এবার কব্জা করেছেন বলে অভিযোগ করেন ।

ছাত্রলীগের একাধিক সূত্র জানায়, গত সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন হারান দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান ও জাহাঙ্গীর কবির নানকসহ দুই সাংগঠনিক সম্পাদক। তাদেরকে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব দেন ছাত্রলীগের কমিটি গঠনে। দুই সাংগঠনিক সম্পাদকের ভূমিকা না থাকলেও দুই যুগ্ম সাধারণ সম্পাদক মুল দায়িত্ব পালন করেন। এমপিত্ব হারানো জ্বালাও পেয়ে বসে বলে অভিযোগ করেন গণভবনের একটি সূত্র। সে কারণে তিনি এবার ছাত্রলীগকে নিজের করে নিতে তার পছন্দমতো নেতা বাানান।

সূত্রটি জানায়,লক্ষ্য একটাই আওয়ামী লীগের সম্মেলনে বড় ধরনের শোডাউন করা। নেত্রীর দৃষ্টি আকর্ষণ করা। জানা গেছে, ছাত্রলীগের সভাপতি শোভন নিজের ইচ্ছেয় কোন নাম রাখতে পারেননি। আব্দুর রহমানের ব্যক্তিগত সহকারী রইচ ও ছাত্রলীগের সাবেক নেতা পলাশের লিস্ট অনুযায়ী কাজ করছে শোভন। অন্যদিকে গোলাম রাব্বানী সাধারণ সম্পাদক নেতা নির্বাচনে নিজের কে জেলা কে প্রাধান্য দেওয়া সহ বিতর্কিত নেতাদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

নারীদের নেতৃত্বে আনতে বেছে নিয়েছেন বিবাহিতদের। গতকাল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এবং অপাজেয় বাংলায় দুই দফা ছাত্রলীগের পদ বঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া আন্দোলনরত নারী নেত্রীদের উপর হামলাকরা হয়। ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে এই হামলা হয় বলে অভিযোগ করেন পদবঞ্চিত নেতাকর্মীরা । আবদুর রহমানের ইন্দনেই এই হামলা করা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে। এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ন-সাধারন আব্দর রহমান কে এই বিষয়ে জানার জন্য যোগাযোগ করা হলে, যোগাযোগ করা যায় নি।একাধিক বার বার্তা কক্ষ থেকে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়।


নিউজ টি শেয়ার করুন..

সর্বশেষ খবর

আরো খবর